ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

৭৪০ ট্রেনযাত্রীকে জরিমানা

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
৭৪০ ট্রেনযাত্রীকে জরিমানা জরিমানা করা হচ্ছে যাত্রীদের। ছবি: বাংলানিউজ

পাবনা, (ঈশ্বরদী): বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে ৭৪০ যাত্রীকে ভাড়া বাবদ জরিমানা করেছেন পাকশী রেলওয়ে ভ্রাম্যমাণ আদালত।  

শনিবার (১৬ অক্টোবর) দিনগত রাতে পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের আওতায় শুক্রবার (১৫ অক্টোবর) শনিবার (১৬ অক্টোবর) ঈশ্বরদী-ঢাকার মধ্যে চলাচলকারী ৭৬৩/৭৬৪ নম্বর (আপ-ডাউন) আন্তঃনগর চিত্রা এক্সপ্রেসে অভিযান চালানো হয়। এ সময় চাটমোহর, বড়ালব্রিজ, উল্লাপাড়া, বঙ্গবন্ধুসেতু পূর্ব-পশ্চিম, টাঙ্গাইল, জয়দেবপুর, বিমানবন্দর স্টেশনে ব্লক চেকিং করা হয়।  পাকশী বিভাগীয় রেলওয়ের সিনিয়র ইন্সপেক্টর (টিটিইজ) মাবুদ ইসলাম নেতৃত্বে ব্লক চেকিংয়ের অভিযানে ব্লক চেকিং প্রোগামে উপস্থিত ছিলেন ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) আব্দুল আলিম বিশ্বাস মিঠু, আবু সুফিয়ান, আতিকুর রহমান, বরকতউল্লাহ আল-আমিন, হাসিবুর রহমানসহ রেলওয়ের নিরাপত্তা বাহিনীর সদস্য, রেলওয়ে পুলিশ।

পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন বাংলানিউজকে জানান, পাকশী বিভাগীয় রেলওয়ের আওতায় আন্তঃনগর ট্রেনগুলোতে একটি করে টিম নামানো হয়েছে। যারা বিনাটিকিটের যাত্রীদের থেকে জরিমানাসহ ভাড়া আদায় করবেন। দুইদিনে শুধু ঈশ্বরদী-ঢাকা রুটে চলাচলকারী আন্তঃনগর চিত্রা এক্সপ্রেস ট্রেনেই ৭৪০ যাত্রীকে জরিমানা করা হয়েছে।  

স্টেশনে ব্লক চেকিং করে ১১টি যাত্রীবাহী আন্তঃনগর ট্রেনের ৬ হাজার ৬৫৫ যাত্রীর কাছ থেকে ভাড়া বাবদ ১২ লাখ ৫০ হাজার ৭৬৫ টাকা ও জরিমানা বাবদ ৫ লাখ ৮৪ হাজার ৮০৫ টাকাসহ রেলওয়ে আয় করেছে ১৮ লাখ ৩৫ হাজার ৫৭০ টাকা। এই অভিযান প্রতিটি ট্রেনে চলমান থাকবে বলে জানান ওই রেল কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa