ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

অধ্যাপক রফিকুল ইসলামের শয্যাপাশে প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
অধ্যাপক রফিকুল ইসলামের শয্যাপাশে প্রতিমন্ত্রী সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ও জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম

ঢাকা: বেশ কয়েকদিন ধরে অসুস্থ থাকায় জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের সঙ্গে দেখা করছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

শনিবার (১৬ অক্টোবর) অধ্যাপক রফিকুল ইসলামের সঙ্গে দেখা করতে প্রতিমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে যান।

এ সময় প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলামের স্বাস্থ্যের খোঁজখবর নেন এবং দায়িত্বরত চিকিৎসককে সর্বোচ্চ চিকিৎসা সেবা নিশ্চিত করার নির্দেশনা দেন। তিনি এ সময় অধ্যাপক রফিকুল ইসলামের দ্রুত রোগমুক্তি কামনা করেন এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

অধ্যাপক রফিকুল ইসলাম গত ০৭ অক্টোবর পেটের বাম পাশে ব্যথা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। পরীক্ষা-নিরীক্ষার পর তার ফুসফুসে পানি জমা হয়েছে বলে জানান চিকিৎসকরা। পরে ফুসফুস হতে পানি বের করা হয়। বর্তমানে তিনি বক্ষব্যাধি (রেসপিরেটরি মেডিসিন) বিভাগের অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেনের অধীনে চিকিৎসারত আছেন।

অধ্যাপক রফিকুল ইসলামের ছেলে বর্ষণ জানান, বাবা এখন আগের চেয়ে ভালো আছেন। তাকে আরও উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে দিল্লী বা ব্যাংককে নেওয়া হতে পারে।

বাংলাদেশ সময়: ২৩১০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
এইচএমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa