ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভেঙে পড়া সেতু পুনঃনির্মাণের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
ভেঙে পড়া সেতু পুনঃনির্মাণের দাবি ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় ১১টি গ্রামের মানুষের চলাচলের ভোগান্তি লাঘবে ভেঙে পড়া দু'টি সেতু পুনঃনির্মাণের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয়রা।

শনিবার (১৬ অক্টোবর) দুপুরে উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের ধনীটারী এলাকায় বন্যায় ভেঙে যাওয়া সেতু মেরামতের দাবি জানিয়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন- নাগরিক কমিটির সভাপতি রবিউল ইসলাম খান, নদী ভাঙন প্রতিরোধ ও সেতু বাস্তবায়ন কমিটির সভাপতি আতিক হাসান রাজা, প্রভাষক আজিজুল হক রানা, ইউপি সদস্য মফিজুল ইসলাম, স্থানীয় বাসিন্দা সাদিকুল ইসলাম, সম্রাট, আতাউর রহমান প্রমুখ।

মানববন্ধনে নাগরিক কমিটির সভাপতি রবিউল ইসলাম খান বলেন, বামনডাঙ্গা ইউনিয়নের প্রধান সড়ক নাগেশ্বরী মডেল কলেজ থেকে আইরপাড় এবং ধনীটারী গ্রাম ও বামনডাঙ্গা ইউনিয়ন পরিষদ হয়ে ওয়াপদা বাজার আয়নালের ঘাট পর্যন্ত সড়কটিতে প্রতিনিয়ত ১১টি গ্রামের হাজার হাজার মানুষ যাতায়াত করে। ২০১৬ সালে ধনীটারী পাটেশ্বরী সেতু এবং ২০১৯ সালে পার্শ্ববর্তী আইরপাড় সেতু বন্যার পানিতে ভেঙে গেলেও পুনঃনির্মাণের উদ্যোগ নেওয়া হয়নি। এতে করে ভোগান্তিতে চলাচল করছেন ওই সকল গ্রামের মানুষ।

নদী ভাঙন প্রতিরোধ ও সেতু বাস্তবায়ন কমিটির সভাপতি আতিক হাসান রাজা বলেন, দীর্ঘদিন ধরে স্থানীয়রা সংশ্লিষ্ট দপ্তরে বিষয়টি অবগত করে বরাদ্দের আশ্বাস পেলেও এখন পর্যন্ত মেরামতের কোনো উদ্যোগ নেওয়া হয়নি। মানুষের কষ্ট লাঘবে অতিদ্রুত সেতু দু’টি পুনঃনির্মাণের দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
এফইএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।