ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

জাতীয় দলে খেলার স্বপ্ন শিশু সাদিদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
জাতীয় দলে খেলার স্বপ্ন শিশু সাদিদের ব্যাটিংয়েও দক্ষতা রয়েছে সাদিদের। ছবি: বাংলানিউজ

বরিশাল: ক্ষুদে ক্রিকেটারের স্বীকৃতি পেতে না পেতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল আসাদুজ্জামান সাদিদ। ছয় বছরের এই শিশুটির লেগ স্পিনের ভিডিও ফেসবুক ও ইনস্টাগ্রামে শেয়ার করেছেন ক্রিকেটের লিটল মাস্টার শচিন টেন্ডুলকার।

আর এরপরেই প্রশংসায় ভাসছে ক্ষুদে সাদিদ।

বরিশালের উলালঘূণী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র সাদিদ। শুধু লেগ স্পিন বা গুগলিই নয়, ব্যাটিংয়েও দক্ষতা রয়েছে তার। আর এসবের পেছনে রয়েছেন তার মামা সিরাজুল ইসলাম শুভ। তিনি যেভাবে বলেন, সেভাবেই খেলতে চেষ্টা করে সাদিদ।

ক্ষুদে এই ক্রিকেটার বাংলানিউজকে জানায়, তার পছন্দের ক্রিকেটারদের তালিকায় রয়েছেন শেন ওয়ার্ন ও রশিদ খান। তাদের দেখেই সে লেগ স্পিন করা শিখেছে। এছাড়াও বিরাট কোহলি, সাকিব আল হাসান, রোহিত শর্মা, এবি ডি ভিলিয়ার্স, রবীন্দ্র জাদেজা, মাহেন্দ্র সিং ধোনি ও গ্লেন ম্যাক্সওয়েলের খেলা ভালো লাগে তার। সাদিদের মতে, ‘ম্যাক্সওয়েলকে দেখে আমি ডিফেন্স করা শিখেছি। ’

ভাইরাল হওয়া ভিডিও সম্পর্কে জানতে চাইলে তার অনুভূতি, ‘ভিডিওটি যে সবাই দেখছেন এটাই সবচেয়ে বেশি ভালো লাগার বিষয়। ’

স্কুল আঙিনায় সাদিদ।  ছবি: বাংলানিউজ

সাদিদের ইচ্ছে বড় হয়ে জাতীয় দলে খেলবে সে। হবে সাকিব আল হাসানের মতো কেউ। ইতোমধ্যে তাকে উন্নত প্রশিক্ষণ দেওয়ার দাবি উঠেছে। পারিবারিক সূত্রে জানা গেছে, সাদিদের শুরুটা ব্যাটসম্যান হিসেবে। মামা শুভই তার গুরু।

বাংলানিউজকে শুভ বলেন, তিন বছর বয়সে ক্রিকেট খেলা শুরু করে সাদিদ। একদিন বাংলাদেশ ক্রিকেট দলের একটি খেলায় সাকিব আল হাসান ম্যান অব দ্য ম্যাচ হন। তখন সে জানতে চায়, বেশি রান না করেও সাকিব কেন ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন। তখন তাকে বিষয়টি বুঝিয়ে দিই। এরপর সে বল করা শিখতে চায়।

লেগ স্পিন করছে সাদিদ।  ছবি: বাংলানিউজ

করোনা মহামারির কারণে দেড় বছর ঘরের ভেতরেই ক্রিকেট খেলেছে সাদিদ। বর্তমানে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় বাইরে গিয়ে খেলতে শুরু করেছে। ক্লাস সেভেনে উঠলে ভাগ্নেকে বিকেএসপিতে ভর্তি করানোর ইচ্ছে রয়েছে শুভ’র। সুযোগ পেলে নিয়ে যাবেন সাকিব আল হাসানের অ্যাকাডেমিতেও।

শুভ বলেন, সাদিদের লেগ স্পিনের ভিডিও কিছু না ভেবেই ফেসবুকে আপলোড দিয়েছিলেন তিনি। তাতে যে এমন সাড়া মিলবে  তা কল্পনার বাইরে ছিল।

স্থানীয়রা বলেন, বাংলাদেশ ক্রিকেট দলে ভালো লেগ স্পিনার নেই। সাদিদের যদি যত্ন নেওয়া হয়, তাহলে ভবিষ্যতে বাংলাদেশ একজন ভালো লেগ স্পিনার পাবে।

আরও পড়ুন: বাংলাদেশি শিশু বোলারের স্পিনে মুগ্ধ শচিন

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
এমএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa