ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্রোত বেশি থাকায় বন্ধই থাকছে ফেরি চলাচল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
স্রোত বেশি থাকায় বন্ধই থাকছে ফেরি চলাচল ফাইল ফটো

মাদারীপুর: বাংলাবাজার-শিমুলিয়া নৌরুট ফেরি চলাচলের উপযোগী কিনা তা দেখতে গতকাল বৃহস্পতিবার দুপুরের দিকে একটি ফেরি দিয়ে ট্রায়াল দেওয়া হয়। কিন্তু নৌরুটে স্রোতের তীব্রতা না কমায় বন্ধই থাকছে ফেরি চলাচল।

স্রোত কমে আসলে আগামী সপ্তাহের শেষের দিকে ফেরি চলাচল শুরু হতে পারে বলে জানা গেছে।  

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরের দিকে কেটাইপ ফেরি কুঞ্জলতা দিয়ে কর্তৃপক্ষ ট্রায়াল দেয় নৌরুটে। তবে নৌরুটে স্রোতের মাত্রা এখনো বেশি থাকায় আপাতত ফেরি চালু না করার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।  

বিআইডব্লিউটিএর মেরিন কর্মকর্তা (শিমুলিয়া) আহমদ আলী বলেন, নৌরুটের পরিস্থিতি দেখতে সংশ্লিষ্টরা বৃহস্পতিবার পরীক্ষামূলক ফেরি চালায়। তবে স্রোত থাকার কারণে নিয়মিত ফেরি চলাচল বন্ধ রাখা হয়। স্রোত কমে আসলে ফেরি চালু হবে।

বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, পদ্মায় স্রোতের তীব্রতার কারণে পদ্মাসেতুর নিচ দিয়ে ফেরি পার হওয়ার সময় সেতুর পিলারে বেশ কয়েকবার ধাক্কা লাগার ঘটনা ঘটে। পরে দুর্ঘটনা এড়াতে গত ১৮ আগস্ট থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয় বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে। টানা ৪৭ দিন বন্ধ থাকার পর গত ৫ অক্টোবর ভোর থেকে ফেরি চলাচল শুরু। সীমিত আকারে ট্রাক ও পরিবহন ছাড়া ছোট যানবাহন পারাপার করা হয় ফেরিতে। টানা ৬ দিন চলার পর গত ১১ অক্টোবর দুপুর থেকে ফেরি চলাচল ফের বন্ধ হয়ে যায়।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুরে পরীক্ষামূলকভাবে একটি ফেরি চললেও স্রোতের তীব্রতা থাকায় যানবাহন পারাপারের জন্য এখনই চালু হচ্ছে না ফেরি।

বিআইডব্লিউটিএর মেরিন কর্মকর্তা (শিমুলিয়া) আহমদ আলী বলেন, নৌরুটে স্রোতের তীব্রতা রয়েছে। এ কারণে এখনই ফেরি চলাচল শুরু করা যাচ্ছে না। স্রোত কমে আসলেই ফেরি চলাচল শুরু করবে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।