ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

স্যুয়ারেজ লাইনে পড়ে ২ কিমি দূরে ভেসে ওঠেন মানিক

মিরাজ মাহবুব ইফতি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
স্যুয়ারেজ লাইনে পড়ে ২ কিমি দূরে ভেসে ওঠেন মানিক

ঢাকা: রাজধানীর মিরপুরের কালশী এলাকায় ২২তলা গার্মেন্টসের পাশের খালে পড়ে স্যুয়ারেজ লাইনের মধ্য দিয়ে প্রায় দুই কিলোমিটার দূরে বাউনিয়াবাঁধ সংলগ্ন লোহার ব্রিজের খালে ভেসে ওঠেন শামসুল হক মানিক (৪৫)। তিনি খাল থেকে উঠে হাত-পা গুটিয়ে রাস্তায় পড়েছিলেন বলে জানায় পুলিশ।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে এসব তথ্য বাংলানিউজকে জানান পল্লবী থানার উপ-পরিদর্শক (এসআই) সামিউল ইসলাম।

সামিউল বলেন, সাংবাদিক আবাসিক এলাকা ও ২২তলা গার্মেন্টসের পাশের খাল থেকে বাউনিয়াবাঁধ সংলগ্ন লোহার ব্রিজের খালের দূরত্ব প্রায় দুই কিলোমিটার। এখানকার স্যুয়ারেজ লাইন পরিষ্কার থাকায় মানিক ভেসে ভেসে লোহার ব্রিজ পর্যন্ত গেছেন। প্রায় দুই বছর আগে সিটি করপোরেশন স্যুয়ারেজের বড় ড্রেনেজ সিস্টেম করেছিল। সেই ড্রেন দিয়ে ভেসে যান তিনি। এখান থেকে সব সময়ই পানি প্রবাহিত হয়। পানির প্রবাহ যদি না থাকতো, এ ড্রেনের ভেতর বিষাক্ত গ্যাস থাকতো।

তিনি বলেন, প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে মানিককে। ডাক্তার বলেছেন, তাকে একদিন কোনো হাসপাতালে ভর্তি থাকতে। স্যালাইন দিলে শরীরের দুর্বলতা কেটে যাবে। এছাড়া তাকে যখন আমরা উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি, তার শরীরে বড় কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। দু'এক জায়গায় ছিলে গেছে।

পল্লবী থানা উপ-পরিদর্শক (এসআই) বলেন, মানিকের আত্মীয়-স্বজনরা হাসপাতালে এলে তাদের কাছ থেকে জানতে পারি তার জ্বর ছিল। হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর মানিককে তার
ভাই, স্ত্রী ও ছেলের জিম্মায় বাসায় পাঠিয়ে দিয়েছি।

এক প্রশ্নের জবাবে এসআই বলেন, যখন নিখোঁজ ব্যক্তিকে খোঁজাখুঁজি করছিলাম, সে সময় এক রিকশাচালক আমাদের জানান যে রাস্তার ওপর একজন পড়ে আছেন। তখন পল্লবী থানা পুলিশ ও ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স একইসঙ্গে মানিককে উদ্ধার করি।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স উপসহকারী পরিচালক (জোন-২) মো. আবুল বাশার বাংলানিউজকে বলেন, মিরপুরের কালশী এলাকায় ২২তলা গার্মেন্টসের পাশে স্যুয়ারেজ খালে পড়ে নিখোঁজ হওয়া ব্যক্তিকে 
বাউনিয়াবাঁধ এলাকা সংলগ্ন লোহার ব্রিজ খাল থেকে উদ্ধার করা হয়। বিকেল ৩টার দিকে তাকে উদ্ধার করি।

এর আগে কালশী এলাকায় ২২তলা গার্মেন্টসের পাশে স্যুয়ারেজের খালে পড়ে ওই ব্যক্তি নিখোঁজ হন। খবর পেয়ে সকাল ৯টার দিকে তাকে উদ্ধারে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফিন্সের ডুবুরিরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে।  

আরো পড়ুন: 

এবার রাজধানীতে খালে পড়ে নিখোঁজ ১

খালে নিখোঁজ ব্যক্তি ৬ ঘণ্টা পর জীবিত উদ্ধার

পরিচয় মিলেছে খালে পড়ে যাওয়া ব্যক্তির

বাংলাদেশ সময়: ০২০০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
এমএমআই/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa