ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

কুমুদিনী হাসপাতালে অ্যাম্বুলেন্স উপহার

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২১
কুমুদিনী হাসপাতালে অ্যাম্বুলেন্স উপহার

ঢাকা: মির্জাপুরের কুমুদিনী হাসপাতালের জন্য অ্যাম্বুলেন্স ও চিকিৎসাসামগ্রী উপহার দিয়েছে ভারত সরকার।

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী অ্যাম্বুলেন্স ও চিকিৎসাসামগ্রী কুমুদিনী কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা এবং হাসপাতালটির পরিচালক ড. প্রদীপ কুমার রায়ের কাছে হস্তান্তর করেন।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) ভারতীয় হাইকমিশন এ তথ্য জানায়।

পুরোপুরি নতুন এসএমএল ব্র্যান্ডের আধুনিক, জরুরি জীবন রক্ষাকারী যন্ত্রপাতি সজ্জিত অ্যাম্বুলেন্সটি চিকিৎসার জন্য হাসপাতালগামী রোগীদের মানসম্মত জরুরি সেবা এবং ট্রমা লাইফ সাপোর্ট দিতে প্যারামেডিক এবং প্রশিক্ষণপ্রাপ্ত ব্যক্তিদের সাহায্য করবে।

গত মার্চ মাসে বাংলাদেশে সফরকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘোষণা দেওয়া ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স সরবরাহ কর্মসূচির অংশ হিসেবে অ্যাম্বুলেন্সটি দেওয়া হয়েছে। লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্সটি এবং চিকিৎসাসামগ্রীগুলো কুমুদিনী হাসপাতাল কর্তৃক মির্জাপুর, টাঙ্গাইল এবং এর আশেপাশের মানুষের জন্য কোভিড মহামারিকালে এবং এর বাইরেও মানসম্মত চিকিৎসা সেবা দিতে সহায়তা করবে।

কুমুদিনী কমপ্লেক্স পরিদর্শনকালে ভারতীয় হাইকমিশনার কমপ্লেক্সে এবং এলাকায় স্থাপিত পূজামণ্ডপে শ্রদ্ধা নিবেদন করেন। তিনি সবাইকে মহানবমীর শুভেচ্ছা জানান।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২১
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa