ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

মার্কিন দূতাবাসের তত্ত্বাবধানে সিআরটির প্রশিক্ষণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২১
মার্কিন দূতাবাসের তত্ত্বাবধানে সিআরটির প্রশিক্ষণ

রাজশাহী: মার্কিন দূতাবাসের তত্ত্বাবধানে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) ক্রাইসিস রেসপন্স টিমের (সিআরটি) প্রশিক্ষণ শুরু হয়েছে। এই প্রশিক্ষণ চলবে আগামী ৭ সপ্তাহ।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বেলা ১১টার দিকে প্রশিক্ষণের উদ্বোধন করেন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনকালে পুলিশ কমিশনার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। তিনি ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করার লক্ষ্যে এগিয়ে চলেছেন। উন্নত-সমৃদ্ধ বাংলাদেশের পুলিশ হিসেবে গড়ে তুলতে প্রধানমন্ত্রীর নির্দেশে পুলিশ সদস্যদের প্রশিক্ষণের আয়োজন করা হচ্ছে।

তিনি আরও বলেন, রাজশাহী মহানগর এলাকায় সন্ত্রাস দমন, জঙ্গিবাদ দমন, মাদক-চোরাচালান প্রতিরোধসহ বড় ধরনের সন্ত্রাসীমূলক কর্মকাণ্ড ও সহিংসতা মোকাবিলার জন্য ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি) গঠন করা হয়েছে। দক্ষতা অর্জনে প্রশিক্ষণের কোনো বিকল্প নেই।

আরএমপির সিআরটিকে প্রশিক্ষণ দেওয়ার জন্য মার্কিন দূতাবাসকে ধন্যবাদ জানান পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

এতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন আমিরিকা অ্যান্টি টেরোরিজম অ্যাসিসট্যান্স জেমস ওডিল। আরও উপস্থিত ছিলেন আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মজিদ আলী বিপিএম, উপ-পুলিশ কমিশনার (সদর) রশীদুল হাসান, উপ-পুলিশ কমিশনার (লজিস্টিক) সাইফউদ্দীন শাহীন।

বাংলাদেশ সময় : ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২১
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa