ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

সালথায় নিষিদ্ধ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
সালথায় নিষিদ্ধ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস

ফরিদপুর: ফরিদপুরের সালথা উপজেলায় দেড় লাখ টাকা মূল্যের নিষিদ্ধ চায়না দুয়ারী ও কা‌রেন্ট জাল জব্দ ক‌রে জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

বুধবার (১৩ অ‌ক্টে‌াবর) দুপুরে উপজেলার আটঘর ও রামকান্তপুর ইউনিয়নের বি‌ভিন্ন বিলে অভিযান চালিয়ে এসব নিষিদ্ধ জাল জব্দ ক‌রে।

উপজেলা মৎস্য কর্মকর্তা  রা‌জিব রায়ের নেতৃত্বে অভিযানে অংশ নেন সালথা থানা পু‌লি‌শের উপ-পরিদর্শক (এসআই) মো. জাফর আলীসহ পু‌লি‌শ সদস্যরা। এ সময় আরও উপ‌স্থিত ছি‌লেন সালথা প্রেসক্লা‌বের সাধারণ সম্পাদক আ‌রিফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, উপজেলা মৎস্য কার্যালয়ের সহকারী এস এম শাহাবুদ্দিন আহমেদ প্রমুখ।

উপ‌জেলা মৎস্য কর্মকর্তা রাজিব রায় ব‌লেন, আমা‌দের কা‌ছে খবর আ‌ছে উপ‌জেলার বি‌ভিন্ন এলাকায় কা‌রেন্ট জাল, চায়না দুয়ারী জালসহ বি‌ভিন্ন অ‌বৈধ জাল দি‌য়ে দেশীয় মৎস্য শিকার করা হ‌চ্ছে। এর ফ‌লে বি‌ভিন্ন প্রকার জলজ প্রাণী ও উপকারী কীটপতঙ্গ বিলুপ্ত হ‌চ্ছে। মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন -১৯৫০ বাস্তবায়নে ভোরে সালথা উপজেলার আটঘর ও রামকান্তপুর ইউনিয়নে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ২১টি চায়না দুয়ারি ও কা‌রেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়।

তিনি বলেন, দেশীয় প্রজাতির মাছ সংরক্ষণ ও উন্নয়নের জন্য আমা‌দের এই অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa