ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

সাবেক এলজিআরডি মন্ত্রীর এপিএস ফুয়াদ রিমান্ডে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
সাবেক এলজিআরডি মন্ত্রীর এপিএস ফুয়াদ রিমান্ডে

ফরিদপুর: ফরিদপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য (এমপি) ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের আলোচিত এপিএস ফোয়াদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

বুধবার (১৩ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে ফরিদপুরের এক নম্বর আমলি আদালতের বিচারক রত্না সাহা এ রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে ফোয়াদকে গ্রেফতারের পর ফরিদপুর জেলা পুলিশের পক্ষ থেকে বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) জামাল পাশা।

তিনি জানান, ফোয়াদ দীর্ঘ প্রায় ১০ বছর ধরে ফরিদপুর শহরে হেলমেট বাহিনী, হাতুড়ি বাহিনীসহ বিভিন্ন অস্ত্রধারী সন্ত্রাসী বাহিনী গঠন করে টেন্ডারবাজি, চাঁদাবাজি, পাসপোর্ট অফিস, বিআরটিএ অফিস, বিভিন্ন হাটবাজার ইজারা, বালুমহাল নিয়ন্ত্রণ, ভূমি দখল, বাসস্ট্যান্ড ও সিঅ্যান্ডবি ঘাট দখলসহ বিভিন্ন সরকারি অফিসে ত্রাস সৃষ্টি করে অঢেল অবৈধ সম্পদ অর্জন করেছেন। ফোয়াদের বিরুদ্ধে মানি লন্ডারিং মামলা, মারামারি, হামলা এবং জেলা আওয়ামী লীগের সভাপতির বাড়িতে হামলাসহ মোট আটটি মামলা রয়েছে।  

পুলিশ জানায়, ফোয়াদকে গ্রেফতারের পর ২০১৬ সালের ১২ জুলাই ফরিদপুর কোতোয়ালি থানায় দায়ের করা ছোটন হত্যা মামলার আসামি হিসেবে তাকে গ্রেফতার  দেখানো হয়েছে। ওই মামলা তদন্তের জন্য আদালতে ১০ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ।  

মামলার তদন্ত কর্মকর্তা ফরিদপুর কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল গফফার বলেন, শুনানি শেষে আদালত ফোয়াদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।  

প্রসঙ্গত, মঙ্গলবার (১২ অক্টোবর) দিনগত রাতে ঢাকা থেকে ডিএমপির ভাটারা থানা পুলিশের সহযোগিতায় ফরিদপুর জেলা গোয়েন্দা পুলিশ ফোয়াদকে গ্রেফতার করে।

আরও পড়ুন>>

>>> সাবেক এলজিআরডি মন্ত্রীর এপিএস গ্রেফতার!

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa