ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

মনসামন্দির পরিদর্শনে রাজেশ কুমার রায়না  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
মনসামন্দির পরিদর্শনে রাজেশ কুমার রায়না  

বরিশাল: মনসামঙ্গল কাব্যের রচয়িতা, বাংলাসাহিত্যের অমর কবি বিজয় গুপ্ত প্রতিষ্ঠিত ৫২৫ বছরের পুরোনো মনসামন্দির পরির্দশন করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার রাজেশ কুমার রায়না ও তার সহধর্মিনী।

বুধবার (১৩ অক্টোবর) দুপুরে বরিশালের আগৈলঝাড়া উপজেলার গৈলা গ্রামে মনসামন্দিরে এলে মন্দির কমিটির পক্ষ থেকে রাজেশ কুমার রায়নাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এ সময় তিনি মনসামন্দির আঙিনা ও নাটমন্দির পরিদর্শন করেন। পরিদর্শন বইতে তিনি লেখেন, স্বর্গীয় বিজয় গুপ্ত প্রতিষ্ঠিত মনসামন্দির পরিদর্শন করলাম আজ। পরিদর্শন করে এমন ইতিহাস বিজড়িত স্থান দেখে আমি অভিভূত।

এ সময় মনসামন্দির সংরক্ষণ ও উন্নয়ন কমিটির ভারপ্রাপ্ত সভাপতি তারক চন্দ্র দে’র সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন—উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও কলামিস্ট বীর মুক্তিযোদ্ধা অজয় দাস গুপ্ত, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল হাশেম, বরিশাল শিক্ষক সমিতির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আশীষ দাশ গুপ্ত, আগৈলঝাড়া থানা পরিদর্শক মো. গোলাম ছরোয়ার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, মনসামন্দির সংরক্ষণ ও উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক দুলাল দাশ গুপ্ত, গৈলা ইউপি চেয়ারম্যান শফিকুল হোসেন, গৈলা বাজার কীর্ত্তণ ও পূজা উদযাপন কমিটির সভাপতি সুশান্ত কর্মকার প্রমুখ।

এ সময় সহকারী হাইকমিশনারের হাতে মধ্যযুগের মনসামঙ্গল কাব্যের রচয়িতা কবি বিজয় গুপ্ত’র ওপর লেখা একটি বই ও শিশুদের আঁকা একটি দুর্গার ছবি তুলে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa