ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

স্ত্রীসহ ওসি রনজিতের ব্যাংক হিসাব তলব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
স্ত্রীসহ ওসি রনজিতের ব্যাংক হিসাব তলব

ঢাকা: গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত কুমার বড়ুয়া ও তার স্ত্রী শেলী বড়ুয়ার ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

বুধবার (১৩ অক্টোবর) দেশের সব তফসিলি ব্যাংকে চিঠি পাঠিয়ে ১৪ অক্টোবরের মধ্যে রনজিত কুমার বড়ুয়া ও তার স্ত্রীর নামে পরিচালিত ব্যাংক হিসাবের যাবতীয় তথ্য চেয়েছে বিএফআইইউ।

চিঠিতে উভয়ের স্থায়ী ঠিকানার পাশাপাশি জাতীয় পরিচয়পত্র, ই-টিআইএন নম্বর, পিতা-মাতার নাম উল্লেখ করা হয়েছে।

বিএফআইইউ থেকে পাঠানো চিঠিতে উল্লেখিত ব্যক্তি ও তাদের স্বার্থ সংশ্লিষ্ট ব্যক্তি বা প্রতিষ্ঠানের নামে কোনো হিসাব (ইসলামী ব্যাংকিংসহ) অতীতে বা বর্তমানে পরিচালিত হয়ে থাকলে সেগুলোর হিসাবের যাবতীয় তথ্য (যাবতীয় কাগজপত্রাদিসহ হিসাব খোলার আবেদন ফর্ম, কেওয়াইসি, ট্রানজেকশন প্রোফাইল,শুরু থেকে হালনাগাদ লেনদেন বিবরনী) সংশ্লিষ্ট সবধরনের তথ্য পাঠাতে বলা হয়েছে। তাদের নামে কোনো ফিক্সড ডিপোজিট, ঋণ হিসাব, এলসি খোলা হলে সে তথ্যও দিতে হবে। এসব হিসাবের নমিনির তথ্য ও নমিনিদের নামে কোনো হিসাব পরিচালিত হলে সেগুলোরও বিস্তারিত তথ্য চেয়েছে বিএফআইইউ।

রনজিত কুমার বড়ুয়াকে চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে যোগদানের কিছুদিন পরেই আর্মড পুলিশ ব্যাটেলিয়ানে বদলি করা হয়েছে। তার আগে তিনি কক্সবাজারের চকরিয়া, টেকনাফ, মহেশখালী, কক্সবাজার সদর ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে কর্মরত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
এসই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa