ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

উত্তরে এডিস-কিউলেক্স, জরিমানা ৫ লাখ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
উত্তরে এডিস-কিউলেক্স, জরিমানা ৫ লাখ

ঢাকা: উত্তর সিটি করপোরেশন-ডিএনসিসি এলাকায় এডিস ও কিউলেক্স মশা এবং ডেঙ্গু বিস্তার রোধকল্পে মোবাইল কোর্টে ১১টি মামলায় মোট চার লাখ ৮২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বুধবার (১৩ অক্টোবর) ডিএনসিসির ১ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন পরিচালিত মোবাইল কোর্টে এক মামলায় ১১ হাজার, ২ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম সফিউল আজম পরিচালিত মোবাইল কোর্টে এক মামলায় ১০ হাজার ও ৩ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট পারসিয়া সুলতানা প্রিয়াংকা পরিচালিত মোবাইল কোর্টে ৩টি মামলায় ৩ লাখ ৫০ হাজার টাকা আদায় করেন।

 
 

এছাড়াও ৪ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবেদ আলী পরিচালিত মোবাইল কোর্টে দুই মামলায় ১ লাখ ৫ হাজার এবং ৯ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান পরিচালিত মোবাইল কোর্টে চার মামলায় ৬ হাজার টাকা জরিমানা আদায় করেন।  

এ সময় মাইকিং করে জনসচেতনতামূলক বার্তা প্রচার করা হয় এবং সকলকে এডিস ও কিউলেক্স মশা এবং ডেঙ্গু প্রতিরোধে ডিএনসিসি মেয়রের আহ্বান 'দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার' এবং 'তিন দিনে এক দিন, জমা পানি ফেলে দিন' মানার পাশাপাশি ও করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার পরামর্শ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
এমআইএইচ/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa