ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

প্রশাসন ভেঙে দিল অবৈধ ইলিশের হাট  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
প্রশাসন ভেঙে দিল অবৈধ ইলিশের হাট  

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরের পদ্মার দুর্গম চরের অস্থায়ী ইলিশের হাট ভেঙে দিয়েছে শিবচর উপজেলা প্রশাসন। বুধবার (১৩ অক্টোবর) সকাল দশটা থেকে দুপুর পর্যন্ত বুধবার(১৩ অক্টোবর) পদ্মা নদীর শিবচরের বিভিন্ন স্থানে উপজেলা প্রশাসন, র‌্যাব, পুলিশ, কোস্ট গার্ড ও মৎস বিভাগের সমন্বয়ে অভিযান চালানো হয়।

 
এ সময় ১০ লক্ষ মিটার জাল জব্দ করা হয়। একইসঙ্গে কমপক্ষে ৫০টি মাছ ধরার ট্রলার জব্দ করা হয়। এ সময় কোনো জেলেকে আটক করা হয়নি। স্থানীয় জেলে ও স্থানীয়দের মাছ ধরার বিষয়ে সতর্ক করে দেওয়া হয়।

শিবচর উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, পদ্মা নদীর চরজানাজাত, কাঁঠালবাড়ি, বন্দরখোলা ইউনিয়নের দুর্গম চরাঞ্চলে নিষিদ্ধ মৌসুমে ইলিশ বিক্রি করা হয়। এমন সংবাদের ভিত্তিতে বড় পরিসরে অভিযান চালায় প্রশাসন। এ সময় নদী থেকে মাছ ধরার ট্রলার ও জাল জব্দ করে। নদীর পাড়ের অস্থায়ী দোকানপাট উঠিয়ে দেওয়া হয়। স্থানীয় জেলেদের ইলিশ ধরার বিষয়ে সতর্ক করে প্রশাসন।  

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান এর নেতৃত্বে সহকারী পুলিশ সুপার(শিবচর সার্কেল) মো. আনিসুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) এম. রকিবুল হাসান,শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. মিরাজ হোসেন, জেলা ও উপজেলা মৎস কর্মকর্তা, র্যাব, ব্যাটালিয়ান, গোস্টগার্ড সদস্যরা এ অভিযানে অংশ নেন।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান জানান,'মা ইলিশ রক্ষায় আমাদের এই অভিযান। পদ্মার চরে অসাধু জেলেরা এক প্রকার বাজার বসিয়ে মাছ বিক্রি করে। এসব বাজার তুলে দেওয়া হয়েছে। নিয়মিত এ অভিযান চলবে। ' 


বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa