ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

ডব্লিউএইচওর সভায় যোগ দিতে জেনেভা যাচ্ছেন স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
ডব্লিউএইচওর সভায় যোগ দিতে জেনেভা যাচ্ছেন স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ফাইল ফটো

ঢাকা: বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) ব্যুরো মিটিংয়ে অংশ নিতে মধ্যরাতে জেনেভা যাচ্ছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।  

সোমবার (২৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

 

বিবৃতিতে বলা হয়, সোমবার (২৭ সেপ্টেম্বর) দিনগত রাত পৌনে ২টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অ্যামিরেটসের একটি ফ্লাইটে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ব্যুরো মিটিংয়ে অংশ নিতে সুইজারল্যান্ডের জেনেভায় যাচ্ছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

সফরকালে স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগম, স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিব কামরুল হাসান, উপসচিব মো. সাদেকুল ইসলাম ও ঢাকার তেজগাঁও হেলথ কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মফিজুল ইসলাম বুলবুল স্বাস্থ্যমন্ত্রীর সফর সঙ্গী হবেন।

জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার ব্যুরো মিটিং শেষে স্বাস্থ্যমন্ত্রী বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক ট্রেড্রোস এডানম, গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিনেশন অ্যান্ড ইমিউনাইজেশনের (জিএভিআই) প্রধান নির্বাহী কর্মকর্তা সেথ ফ্রাংকিলন বার্ক্লে এবং গ্লোবাল ফান্ড ম্যানেজমেন্ট টিমের সদস্য এবং স্কেলিং আপ নিউট্রেশান (এসইউএন) এর সমন্বয়ক মিস গেরডা ভারবার্গের সঙ্গে করোনা ভাইরাস মোকাবিলাসহ চিকিৎসা, জনসংখ্যা ও পুষ্টি সংক্রান্ত বিষয়াদি নিয়ে আলাদাভাবে বৈঠক করবেন।

আগামী ৬ অক্টোবর স্বাস্থ্যমন্ত্রী সুইজারল্যান্ড সফর শেষে দেশে এসে পৌঁছাবেন বলে আশা করা যাচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১

আরকেআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa