ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘নদী ও জলাশয় বিষয়ক মন্ত্রণালয় হওয়া উচিত’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
‘নদী ও জলাশয় বিষয়ক মন্ত্রণালয় হওয়া উচিত’ ছবি: শাকিল আহমেদ

ঢাকা: জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান এ এস এম আলী কবীর বলেছেন, যদি নৌপরিবহন মন্ত্রণালয় ও পানিসম্পদ মন্ত্রণালয় হতে পারে, তাহলে নদী ও জলাশয় মন্ত্রণালয় কেন নয়? আমার মনে হয় নদী ও জলাশয় বিষয়ক মন্ত্রণালয় হওয়া উচিত।

শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ‘বিশ্ব নদী দিবস উদযাপন-২০২১ ও নদী রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ’ শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন।

বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন আলোচনা সভাটির আয়োজন করে।

এতে প্রধান অতিথির বক্তব্যে এ এস এম আলী কবীর বলেন, নদী কমিশনকে শক্তিশালী করা দরকার। কমিশনের জনবল ও আইনগত কাঠামো বাড়ানো প্রয়োজন।   নির্বাচন কমিশনের মত হওয়া উচিত নদী কমিশন।

ঢাকার চারপাশের নদী ও বন রক্ষার কথা উল্লেখ করে তিনি বলেন, ঢাকা পৃথিবীর সবচেয়ে দূষিত শহর। ঢাকার চারপাশের নদী যদি দূষণমুক্ত না করতে পারি, নদীগুলো যদি মরে যায় প্রতিটি ঘরে ক্যান্সারের মতো খারাপ রোগ ঢুকে পড়বে। এই রোগের চিকিৎসা নেই বললেই চলে।

বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের সভাপতি মো. আনোয়ারের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আনোয়ার হোসেন, জাতীয় নদী কমিশনের সদস্য কামরুন নাহার আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ২৫ সেপ্টেম্বর, ২০২১
এমএমআই/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।