ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

৫ কোটি টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
৫ কোটি টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ

ঢাকা: বাংলাদেশ কোস্ট গার্ড চাঁদপুর জেলার পদ্মা-মেঘনা নদীর বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে প্রায় পাঁচ কোটি ২৫ লাখ টাকা মূল্যের অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।  

শনিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বাংলাদেশ কোস্ট সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

শনিবার সকালে এই অভিযান পরিচালনা করা হয়।  

তিনি বলেন, ইলিশ সম্পদ রক্ষায় সাব-লেফটেন্যান্ট রুহান মঞ্জুরের নেতৃত্বে চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় জেলেরা অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরার প্রস্তুতি নিচ্ছিলেন। কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে কারেন্ট জাল ফেলে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।  

পরবর্তী সময়ে, ভাসমান নদীতে পাতানো অবস্থায় ১৫ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত জালের আনুমানিক বাজার মূল্য প্রায় পাঁচ কোটি ২৫ লক্ষ টাকা।  

উক্ত অভিযানে সহকারী মৎস্য কর্মকর্তা চাঁদপুর সদর উপজেলা মো. মাহবুব রশীদ উপস্থিত ছিলেন। পরবর্তীতে, জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় বলে জানান তিনি।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি অবৈধ জাল দিয়ে মৎস্য আহরণ নিষিদ্ধ করণের লক্ষ্যে নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে এবং ভবিষ্যতেও  থাকবে।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
এজেডএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa