ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বঙ্গোপসাগরে জাহাজের ধাক্কায় ট্রলার ডুবে ২ জেলের মৃত্যু, নিখোঁজ ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
বঙ্গোপসাগরে জাহাজের ধাক্কায় ট্রলার ডুবে ২ জেলের মৃত্যু, নিখোঁজ ১

ভোলা: বঙ্গোপসাগরে ইলিশ ধরার সময় জাহাজের ধাক্কায় একটি মাছ ধরা ট্রলার ডুবে গেছে। এতে ট্রলারে থাকা ১১ জেলের মধ্যে দুই জেলের মৃত্যু হয়েছে ও এক জেলে নিখোঁজ রয়েছেন।

বাকি ৮ জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) ভোরে চট্টগ্রাম গ্যাসফিল্ড সংলগ্ন গভীর সমুদ্রে মাছ শিকার অবস্থায় মনপুরা উপজেলার গিয়াস উদ্দিন মাঝির ট্রলারের সঙ্গে জাহাজের সংঘর্ষে ঘটনা ঘটে।  

মৃত দুই জেলে হলেন- মো. রুবেল (২৭) ও মো. মাফুর (২৮)। নিখোঁজ রয়েছেন মো. মিজানুর রহমান (৩৬)। তাদের বাড়ি উপজেলার হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন ও দাসেরহাট গ্রামে।  

জীবিত জেলেদের উদ্ধার করা অপর ট্রলারের মাঝি মো. কামাল হোসেনে সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে বলেন, শুক্রবার (২৪ সেপ্টেম্বর) ভোরে মনপুরা উপজেলার গিয়াস উদ্দিন মাঝির ট্রলারের জেলেরা চট্টগ্রামের গ্যাসফিল্ড সংলগ্ন সাগরে মাছ ধরছিল। এ সময় একটি দ্রুতগামী জাহাজ ট্রলারটির পেছন থেকে ধাক্কা দেয়। এতে ট্রলারটি ডুবে যায়। তখন ডুবে যাওয়া ট্রলারের ৮ জেলে সাঁতরে আমার ট্রলারে উঠে পড়ে। পরে ডুবে যাওয়া ট্রলারের দুই জেলের মরদেহ উদ্ধার করি। কিন্তু নিখোঁজ থাকা জেলের সন্ধান না পাওয়ায় জীবিত ৮ জেলে ও মৃত দুই জেলের মরদেহ নিয়ে মনপুরা উদ্দেশে রওনা হয়েছি।

মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদ আহমেদ বাংলানিউজকে জানান, ট্রলারডুবির ঘটনায় দুই জেলের মৃত্যু হয়েছে ও এক জেলে নিখোঁজ রয়েছেন। নিখোঁজ জেলেকে উদ্ধারে চেষ্টা চলছে।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম মিঞা জানান, বঙ্গোপসাগরে ট্রলারডুবির ঘটনায় নিহত জেলে পরিবারদের উপজেলা প্রসাশনের পক্ষে আর্থিক সহযোগিতা করা হবে। এছাড়াও নিখোঁজ জেলেকে উদ্ধারে চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa