ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পেল ৯ কিশোর

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পেল ৯ কিশোর ছবি: বাংলানিউজ।

সাভার, (ঢাকা): শিশু-কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করতে দেওয়া হয়েছিল পুরস্কারের ঘোষণা। সেই ঘোষণায় আকৃষ্ট হয়ে টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল জিতে নিয়েছে সাভারের নয় কিশোর।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে জুমার নামাজ শেষে আশুলিয়ার ঘোষবাগ মাদবর বাড়ি জামে মসজিদ কমিটির পক্ষ থেকে এ উপহার দেওয়া হয়।

এছাড়াও নামাজে অংশ নেওয়া ৮০ জন কিশোরকে জায়নামাজ-টুপি উপহার দেওয়া হয়েছে এদিন। মসজিদ কমিটি তাদের সবার জন্য একবেলা খাবারের ব্যবস্থা করে।

সংশ্লিষ্টরা জানান, মাদবর বাড়ি জামে মসজিদ কমিটির সভাপতি মো. মুজিবুর রহমান শাহেদ ও ইমাম ফরিদুজ্জামান মিলে এই ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন। এতে সাত থেকে ১৮ বছর বয়সী প্রায় ৮০ জন কিশোর ইমাম ফরিদুজ্জামান ও মোয়াজ্জেম খলিলুরের তত্ত্বাবধানে অংশ নেয়। এদের মধ্যে প্রথম নয় কিশোরকে একটি করে সাইকেল দেওয়া হয়েছে।

ছবি: বাংলানিউজ

এ বিষয়ে মসজিদ কমিটির সভাপতি ও আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমান শাহেদ বাংলানিউজকে বলেন, প্রথমে চিন্তা করছিলাম কিশোররা পারবে কি-না। কিন্ত সেই আশঙ্কা উড়িয়ে দিয়েছে তারা। আমরা প্রথমে একজনকে লটারির মাধ্যমে সাইকেল পুরস্কার দিতে চেয়েছিলাম। পরে চিন্তা করলাম, এতে কিশোরদের মন ভেঙে যাবে। তাই নয় জনের প্রত্যেককে সাইকেল ও বাকিদের টুপি-জায়নামাজ দেওয়া হয়েছে। পরে তাদের একবেলা খাওয়ানোর উদ্যোগ নেন স্থানীয় হুমায়ুন কবির ভাই।

তিনি আরও বলেন, আমরা ভেবেছি এলাকার কিশোরদের যদি নামাজের মাধ্যমে ইসলামের দিকে টেনে আনা যায়, তাহলে তারা পাপ কাজে যুক্ত হবে না। একসঙ্গে এত কিশোর যদি নামাজ পড়ে, তাহলে আশপাশের মানুষের ভেতরও আগ্রহ বাড়বে। আগামীতে মধ্য বয়সী ব্যক্তিদের জন্য এ ধরনের উদ্যোগ নেওয়ার পরিকল্পনা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa