ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

দখলকৃত জমি উদ্ধার করে বৃক্ষরোপণের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
দখলকৃত জমি উদ্ধার করে বৃক্ষরোপণের দাবি

ঢাকা: ঢাকা সিটির সবুজায়ন রয়েছে মাত্র দুই ভাগ। শহরের এ সবুজায়ন বৃদ্ধি করার জন্য ‘ট্রি প্লান্টেশন ফর ফ্রাইড’ প্রোগ্রাম বাস্তবায়ন শুরু করেছে পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) মালিবাগ রেলগেটের পাশ দিয়ে বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হয়।

বৃক্ষরোপণ কর্মসূচিতে সবুজ আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুল আজিজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলনের পরিচালক নিলুফার ইয়াসমিন রুপা, অভিনেতা উদয় খান, কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার মাহতাব হোসাইন মাজেদ, স্বদেশ বিচিত্রার প্রকাশক ও সম্পাদক কবি অশোক কুমার ধর, ঢাকা অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান এস এম আবু হানিফ, আমার বার্তার সিনিয়র নিউজ এডিটর রিফাত হোসেন।

এছাড়া উপস্থিত ছিলেন, সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার বলেন, আজকে থেকে ঢাকা শহরসহ বাংলাদেশে ট্রি প্লান্টেশন ফর ফ্রাইডে প্রোগ্রামের যাত্রা শুরু হল। পর্যায়ক্রমে একযোগে বাংলাদেশ এ কর্মসূচি বাস্তবায়ন করা হবে। ঢাকা সিটি কর্পোরেশনের মেয়ররা কিছুটা কাজ করলেও প্রত্যেকটি ওয়ার্ড কাউন্সিলর সম্পূর্ণরূপে দায়িত্ব পালন করতে ব্যর্থ।

এসময় সরকারের দখলকৃত জায়গা উদ্ধার করে স্থায়ীভাবে সবুজায়নের দাবি জানান তিনি বলেন, স্থায়ীভাবে সবুজায়নের জন্য সিটি কর্পোরেশন চাইলে সবুজ আন্দোলন তাদের পাশে থাকবে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
এমআইএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa