ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

নাজিরপুরে কলেজে নিয়োগ বাণিজ্যের অভিযোগ মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
নাজিরপুরে কলেজে নিয়োগ বাণিজ্যের অভিযোগ মামলা

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুর উপজেলার গাওখালী স্কুল অ্যান্ড কলেজে বিভিন্ন পদে নিয়োগ বাণিজ্যের অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে। .

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) পিরোজপুর আদালতে নিয়োগে পদ বঞ্চিত প্রার্থী স্থানীয় সুমন বড়াল ও নাঈম সরদার বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় ওই কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি সুখরঞ্জন বেপারী, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. জাফর বাহাদুর, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ সহ ১৬ জনকে অভিযুক্ত করা হয়।  

অভিযোগে এতে বলা হয়, ওই কলেজের নিয়োগে কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি ও কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোপনে নিয়োগের কোন মিটিং না করে গোপনে মিটিং দেখানো হয়।

উল্লেখ্য, গত ১০ সেপ্টেম্বর ওই প্রতিষ্ঠানে দুইজন কর্মচারী ও এর আগে ল্যাব সহকারীসহ পাঁচটি পদে নিয়োগ দেওয়া হয়। ওই নিয়োগে কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি ও ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে ঘুষ ও দুর্নীতির অভিযোগ ওঠে। এ ঘটনায় একাধিকবার ওই কলেজের শিক্ষার্থী, অভিভাবক, ম্যানেজিং কমিটির সদস্যসহ স্থানীয়রা মানববন্ধনসহ শিক্ষার্থীরা ক্লাস করেন।

এ ব্যাপারে জানতে ম্যানেজিং কমিটির সভাপতি সুখরঞ্জন ব্যাপারীর সঙ্গে মোবাইলে কথা হলে তিনি অনিয়ম ও দুর্নীতির সকল অভিযোগ অস্বীকার করেন।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa