ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

কনস্টেবল নিয়োগ, সাংবাদিকদের সঙ্গে পুলিশের সভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
কনস্টেবল নিয়োগ, সাংবাদিকদের সঙ্গে পুলিশের সভা গণমাধ্যমকর্মীদের সঙ্গে পুলিশের সভা

পাবনা: নতুন নিয়মে কনস্টেবল নিয়োগ সংক্রান্ত বিষয়ে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সঙ্গে পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টম্বর) দুপুরে পাবনা জেলা পুলিশের সভাকক্ষে এটি অনুষ্ঠিত হয়।

জেলা পুলিশ সুপার মো. মহিবুল ইসলাম খান বিপিএমের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সপুার মাসুদ আলম, অতিরিক্ত পুলিশ সপুার সদর সার্কেল মো. রোকনুজ্জামান, জেলা বিমেষ শাখার ডি আই ওয়ান মো. আশরাফুজ্জামান, ডিবি ওসি মো. আব্দুল হান্নান প্রমুখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি প্রবীন সাংবাদিক আব্দুল মতিন খান, রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক কাজী মাহাবুব মোর্শেদ বাবলা, প্রেসক্লাব সম্পাদক সৈকত আফরোজ আসাদ, একুশে টিভির রাজিউর রহমান রুমী, বাংলাটিভির এস এম আলম, একাত্তর টিভির মুস্তাফিজুর রহমান, এসএ টিভির কলিট তালুকদার, ডিবিসি নিউজের প্রার্থ হাসান, এটিএন নিউজের রিজভী জয়সহ স্থানীয় বিভিন্ন পত্রিকা ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

পুলিশ সুপার মহিবুল ইসলাম এবারের নিয়োগ সংক্রান্ত স্বচ্ছতা আর দালাল থেকে সাবধান থাকতে প্রার্থীসহ সবাইকে সতর্ক থাকতে অনুরোধ করেন।

তিনি বলেন, প্রার্থীর বিষয়ে কোনো ধরনের অভিযোগ পাওয়া গেলে তাকে বাতিল করা হবে। ‘চাকরি নয়, সেবা’ এ প্রতিপাদ্যকে ধারণ করে বাংলাদেশ পুলিশ বাহীনিতে এবার নিয়োগ দেওয়া হবে। আর এরই অংশ হিসাবে পাবনা জেলা পুলিশসহ বাংলাদেশ পুলিশ স্যোসাল মিডিয়াতে সচেতনতা বৃদ্ধির জন্য প্রচার প্রচারণা চালাচ্ছেন।

তিনি বলেন, জেলার তরুণ, মেধাবী, সাহসী, সৎ, যোগ্য প্রার্থীদের উৎসাহিত করতে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ভিডিও চিত্রের মাধ্যমে নিয়োগ পক্রিয়ার তথ্যচিত্র দেখানো হচ্ছে।

পুলিশ সুপার মহিবুল ইসলাম বলেন, দেশের জন্য যেকোনো চ্যালেঞ্জ গ্রহণে সক্ষম এমন প্রার্থীদের এবারে বেছে নেওয়া হবে। চাকরি পাওয়ার ক্ষেত্রে কারও সঙ্গে যোগাযোগ করে কোনো লাভ হবে না। আমরা যোগ্য প্রার্থী বেছেই নিয়োগ দেবো।
তিনি বলেন, ড. বেনজীর আহমেদ (আইজিপি) আমাদের নিয়োগ সংক্রান্ত নির্দেশনা দিয়েছেন। এ নিয়োগ পদ্ধতিতে একজন প্রার্থী সাত ধাপ অতিক্রম করে তবেই নিয়োগ পাবেন।

অনলাইনে প্রত্যেক আগ্রহী প্রার্থীকে আবেদন করতে হবে। সেই আবেদন যাচাই বাছাই করে নিয়োগ কার্যক্রম এগিয়ে যাবে। কোনো ধরনের অসত্য তথ্য পাওয়া গেলে নিয়োগ কার্যক্রমের যেকোন পর্যায়ে সেটি বাতিল করা হবে। বাছাই শেষে যোগ্য প্রার্থীদের তার মোবাইল নম্বারে পাসওয়ার্ড সম্বলিত একটি এসএমএস পাঠানো হবে। চলতি মাসের ১০ সেপ্টেম্বর থেকে এ আবেদেনের কার্যক্রম শুরু হয়ে চলবে আগামী মাসের ৭ অক্টোবর পর্যন্ত।

পাবনা অঞ্চলের জেলা পুলিশ লাইনস মাঠে আগামী ১২ থেকে ১৪ নভেম্বর পর্যন্ত শারীরিক পরীক্ষা, ১৫ নভেম্বর লিখিত, ২২ নভেম্বর মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগ্রহী প্রার্থীরা http://www.police.gov.bd/ এ ওয়েব সাইটে গিয়ে বিস্তারিত তথ্য জানতে পারবেন।

পাবনা জেলাতে এবারে নতুন নিয়েমে ৫৩ জনকে নিয়োগ দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa