ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আরেকটি ফ্লাইওভার পাচ্ছে রাজশাহীবাসী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
আরেকটি ফ্লাইওভার পাচ্ছে রাজশাহীবাসী ফ্লাইওভারের নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। ছবি: বাংলানিউজ

রাজশাহী: আরও একটি ফ্লাইওভার পাচ্ছে রাজশাহীবাসী। সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় মোহনপুর রেলক্রসিংয়ের অবশিষ্ট দুই লেন ফ্লাইওভার নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন সিটি মেয়র এ এইচএম খায়রুজ্জামান লিটন।



বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুরে ফলক উন্মোচনের মাধ্যমে ফ্লাইওভারটির নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মেয়র।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের বাংলাদেশ সরকার (জিওবি) অর্থায়নে এ প্রকল্পটি বাস্তবায়ন করছে রাজশাহী সিটি করপোরেশন। এটি নির্মাণে ব্যয় হবে ৪০ কোটি ৭৯ লাখ টাকা। এ কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান ডিয়েনকো লিমিটেড। ২০২২ সালের ২৯ ডিসেম্বর পর্যন্ত ফ্লাইওভার নির্মাণের সময়কাল ধরা হয়েছে। অবশিষ্ট দুই লেন ফ্লাইওভারের দৈর্ঘ্য ২০৩ মিটার প্রস্থ ফুটপাতসহ ৯.৪০ মিটার, থাকবে ৯টি স্প্যান।

ফ্লাইওভার নির্মাণে ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে সেখানে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে ফুলেল শুভেচ্ছা জানান ডিয়েনকো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এস এম খোরশেদ আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, মহানগরীর পূর্ব প্রান্তে বুধপাড়া থেকে আলিফ লামমিম ভাটার মোড় পর্যন্ত ফোরলেন সড়ক নির্মাণ করা হয়েছে। ইতোমধ্যে একটি দুইলেনের ফ্লাইওভার নির্মিত হয়েছে। সড়কটি ফোরলেন হওয়ায় নির্বিঘ্নে যানবাহন চলাচলের স্বার্থে পাশেই আরো একটি দুইলেনের ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে।

সড়ক ও ফ্লাইওভার নির্মাণের ফলে এ অঞ্চলের মানুষেরা ইতোমধ্যে সুফল পেতে শুরু করেছে। প্রকল্পটির কাজ শেষ হলে এ অঞ্চলের মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটবে। আগামীতে এই এলাকায় গুরুত্বপূর্ণ স্থাপনা নির্মাণের পরিকল্পনা রয়েছে বলেও জানান মেয়র লিটন।

রাজশাহীর মেয়র আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর উন্নয়নে প্রায় তিন হাজার কোটি টাকার সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প অনুমোদন দিয়েছেন। প্রকল্পটির আওতায় ইতোমধ্যে বিভিন্ন উন্নয়ন কাজা শুরু হয়েছে। মহানগরীতে পর্যায়ক্রমে আরও পাঁচটি ফ্লাইওভার নির্মাণ করা হবে। মঙ্গলবার বন্ধগেট থেকে সিটি হাট পর্যন্ত সড়ক ফোরলেনে উন্নীতকরণের কাজ উদ্বোধন করা হয়েছে। বড় প্রকল্পগুলোর পাশাপাশি প্রতিটি ওয়ার্ডে পাড়ায় মহল্লায়, অলি-গলির সব রাস্তা ও ড্রেন নির্মাণ করা হবে। আগামী এক বছরের মধ্যে ব্যাপক উন্নয়ন কাজ দৃশ্যমান হবে।

অনুষ্ঠানে বক্তব্য দেন সিটি করপেরেশনের ৩০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম পিন্টু, প্রকল্প পরিচালক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী নূর ইসলাম তুষার, মতিহার থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন, সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, সহকারী প্রকৌশলী তানজীর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।