ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেঘনায় ১৫ লাখ মিটার কারেন্ট জাল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
মেঘনায় ১৫ লাখ মিটার কারেন্ট জাল জব্দ

চাঁদপুর: ইলিশ সম্পদ রক্ষায় চাঁদপুরের মেঘনা নদীর রাজরাজেশ্বর এলাকায় অভিযান চালিয়ে ১৫ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করেছে নৌ পুলিশ।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত জাটকা ধরার জন্য নদীতে পেতে রাখা ভাসমান এসব জাল জব্দ করা হয়।

চাঁদপুর নৌ থানা পুলিশ জানায়, চাঁদপুর নৌ-সীমানায় মেঘনা নদীতে পুলিশ সুপার কামরুজ্জামান এর নির্দেশে গত কয়েকদিন ধরে কারেন্ট জাল জব্দ করার অভিযান অব্যাহত রয়েছে। তারই অংশ হিসেবে আজ নৌ-থানা পুলিশ ব্যাপক অভিযান চালিয়ে ১৫ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করে।  

এসময় অসাধু জেলেরা জাটকা ধরার জন্য কারেন্ট জাল নদীতে পেতে রাখে। পুলিশের উপস্থিতি টের পেয়ে জেলেরা পালিয়ে গেলেও জালগুলো জব্দ করা হয়।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুজাহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, থানার কর্মকর্তা ও সদস্যরা রাজরাজেশ্বর এলাকায় মেঘনা নদীতে বিশেষ অভিযান পরিচালনা করে পরিত্যক্ত ও ভাসমান অবস্থায় ১৫ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করে থানায় নিয়ে আসে। জব্দকৃত কারেন্ট জাল সন্ধ্যার পরে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। ইলিশ সম্পদ রক্ষায় আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

এর আগে ১৯ সেপ্টেম্বর হাইমচর নৌ পুলিশ মেঘনা নদীতে অভিযান চালিয়ে ৭ লাখ মিটার এবং ১৮ সেপ্টেম্বর একই উপজেলার নীল কমল নৌ পুলিশ সদস্যরা ১৩ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করে আগুনে পুড়িয়ে ধ্বংস করে।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।