ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

ফোরলেন হচ্ছে রাজশাহীর বন্ধগেট-সিটি হাট সড়ক 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
ফোরলেন হচ্ছে রাজশাহীর বন্ধগেট-সিটি হাট সড়ক 

রাজশাহী: রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় বন্ধগেট থেকে সিটি হাট পর্যন্ত বর্তমান দুইলেন সড়কটি চারলেন হচ্ছে।  

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুরে চারলেনে উন্নীতকরণ কাজের উদ্বোধন করেন সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

ফলক উন্মোচনের মাধ্যমে ৩.৫৩২ কিলোমিটার সড়কের কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, মহানগরবাসীর সুবিধার্থে ও নির্বিঘ্ন যানবাহন চলাচল নিশ্চিত করতে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রশস্ত করা হচ্ছে। বন্ধগেট থেকে সিটিহাট সড়কটি হবে আন্তর্জাতিক মানের। বন্ধগেট রেলগেট এলাকায় একটি ফ্লাইওভারও নির্মাণ করা হবে। করোনার কারণে দীর্ঘ ১৬ মাস সারাবিশ্বেরই উন্নয়ন কার্যক্রম স্থবির হয়ে ছিল।  

তবে করোনা পরিস্থিতি মোকাবিলা করে আমরা উন্নয়ন কাজ করে যাচ্ছি। করোনা বর্তমানে যেভাবে নিয়ন্ত্রণে আছে, এমন থাকলে আগামী এক বছরে মহানগরজুড়ে ব্যাপক উন্নয়ন দৃশ্যমান হবে। মহানগরবাসীর যেসব নাগরিক সুবিধা দরকার, সব সুবিধা নিশ্চিত করা হবে।

ওয়ার্ড পর্যায়ে রাস্তা ও ড্রেন নির্মাণে গুরুত্ব দেওয়া হয়েছে জানিয়ে অনুষ্ঠানে রাজশাহীর মেয়র বলেন, ৩০টি ওয়ার্ডের পাড়া মহল্লা, অলিগলির সব রাস্তা ও ড্রেন নির্মাণ করা হবে। এজন্য ১৮৫ কোটি টাকার দরপত্র আহ্বান করে কাজ শুরু করা হয়েছে। আগামী এক থেকে দেড় বছরের মধ্যে প্রতিটি ওয়ার্ডের পাড়া, মহল্লা ও অলিগলির রাস্তা ও ড্রেন নতুন ও ঝকঝকে হবে।

এ সময় জানানো হয়, এই প্রকল্পের আওতায় ৪৪ কোটি ৯২ লাখ টাকা ব্যয়ে বন্ধগেট থেকে সিটিহাট পর্যন্ত অযান্ত্রিক লেনসহ চারলেন সড়ক ও রোড ডিভাইডার নির্মাণ করা হবে।  

সড়কটি ৩.৫৩২ কিলোমিটার দৈর্ঘ্য রাস্তাটি ৮০ ফুট পর্যন্ত প্রশস্ত করা হবে। এছাড়া উভয়পাশে ২২ ফুট করে ৪৪ ফুট রাস্তা, রাস্তার উভয় পাশের ৬ ফুট করে মোট ১২ ফুট ড্রেন ও ফুটপাত, ফুটপাত ও ড্রেনের উভয়পাশে ১০ ফুট করে ২০ ফুট স্লো মুভিং ভিহেকেল রাস্তা, রাস্তার ৪ ফুটের ডিভাইডার নির্মাণ করা হবে। কাজটি বাস্তবায়ন করছে ঠিকাদারি প্রতিষ্ঠান এএস-এমই (জেভি)।

অনুষ্ঠানে বক্তব্য দেন রাসিকের ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার ও প্রকল্প পরিচালক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুর ইসলাম তুষার।  

এ সময় উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, এএস-এমইর (জেভি) মালিক ফিরোজ কবির মুক্তা, রাসিকের সহকারী সুব্রত কুমার সরকার।

ফলক উন্মোচন শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা ক্বারী মামুনুর রশিদ।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa