ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে প্রতারণার মামলা

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
সৈয়দপুর পৌর মেয়রের বিরুদ্ধে প্রতারণার মামলা সৈয়দপুর পৌর মেয়র রাফিকা আকতার জাহান বেবি

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান বেবির বিরুদ্ধে আদালতে প্রতারণার মামলা হয়েছে। সোমবার (২০ সেপ্টেম্বর) সৈয়দপুর বিজ্ঞ আমলী আদালতে মেয়রের বিরুদ্ধে ৪০৬/৪২০ ধারায় মামলাটি দায়ের করেন শহরের বাঙ্গালিপুর নিজ পাড়ার বাসিন্দা গাউসুল আযম ফারুকী।

 

মামলার এজাহার থেকে জানা যায়, বাদীর নির্মানাধীণ ছয়তলা ভবনের লিফট স্থাপনের নকশা অনুমোদনের জন্য পৌর মেয়র রাফিকা আকতার জাহানের দ্বারস্থ হন গাউসুল আযম ফারুকী। এ সময় মেয়র তার কাছে এক লাখ টাকা দাবি করেন। ২০২০ সালের ২১ ডিসেম্বর এবি ব্যাংক লিমিটেড সৈয়দপুর শাখায় নিজের ব্যাংক হিসাবের মাধ্যমে সেই টাকা দেন ফারুকী।  

এজাহার থেকে আরও জানা যায়, মেয়রের ব্যক্তিগত ব্যবস্থাপক হাসানুজ্জামান আজম গত বছরের ২৩ ডিসেম্বর ব্যাংক থেকে টাকা উত্তোলন করেন। এরপরও নকশা অনুমোদিত না হওয়ায় ফারুকী আবার চলতি বছরের ২২ আগস্ট মেয়রের কার্যালয়ে প্রয়োজনীয় কাগজপত্র জমা দেন। এ সময় মেয়র নকশা অনুমোদনের জন্য আবার এক লাখ টাকা দাবি করেন।  

চলতি বছরের ১৬ সেপ্টেম্বর ফারুকী মেয়রের কাছে নকশা অনুমোদনের বিষয় জানতে চাইলে আগের এক লাখ টাকা গ্রহণের বিষয়টি অস্বীকার করেন। এ ঘটনায় মেয়রের নামে প্রতারণার অভিযোগে সৈয়দপুর আমলি আদালতে মামলাটি করেন গাউসুল আযম ফারুকী।  

সৈয়দপুর পৌরসভার সহকারী প্রকৌশলী মো. আবদুস সেলিম বলেন, ‘এক মাস আগে গাউসুল আযম ফারুকী লিফটের নকশা অনুমোদনের জন্য কাগজপত্র দাখিল করেছেন, যা তদন্তাধীন। এছাড়া তার ভবনের জমির জটিলতা বিষয়ে উচ্চ আদালতে মামলা ছিল। আগের মেয়রের বিরুদ্ধে তিনি এ ধরনের হয়রানিমূলক মামলা করেছিলেন। ’

এ বিষয়ে সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান বেবি বলেন, ‘চলতি বছরের ফেব্রুয়ারি মাসে আমি মেয়র নির্বাচিত হই। বিগত বছরে আমাকে নকশা অনুমোদনের জন্য টাকা দেওয়ার বিষয়টি হাস্যকর। মিথ্যা ও সাজানো মামলা দিয়ে আমাকে হয়রানি ও সমাজে হেয়প্রতিপন্ন করাই তার মূল উদ্দেশ্য। ’

বাংলাদেশ সময়: ০১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।