ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

শিল্পকলায় পূর্ণিমা তিথির সাধুসঙ্গ অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
শিল্পকলায় পূর্ণিমা তিথির সাধুসঙ্গ অনুষ্ঠিত শিল্পকলায় পূর্ণিমা তিথির সাধুসঙ্গ অনুষ্ঠিত

ঢাকা: ‘মানুষ ছাড়া ক্ষ্যাপারে তুই মূল হারাবি, মানুষ ভজলে সোনার মানুষ হবি’। বাউল সাধক লালনের এই ভাব অন্তরে ধারণ করে বরাবরের মতো আবারও অনুষ্ঠিত হলো পূর্ণিমা তিথির সাধুসঙ্গ।

সোমবার (২০ সেপ্টেম্বর) বিকেল ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ, বাউলকুঞ্জে সাধুমেলার এই আসর বসে।  

আসরে উপস্থিত ছিলেন- বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক সোহরাব হোসেন, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, বরেণ্য চিত্রশিল্পী শহীদ কবির, ঢাকা জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, লালন গবেষক ড. আবু ইসহাক হোসেন প্রমুখ।  

আসরের তত্ত্বাবধানে ছিলেন একাডেমির প্রযোজনা বিভাগের পরিচালক সোহাইলা আফসানা ইকো এবং সমন্বয় ও সঞ্চালনা করেন শিল্পী সরদার হীরক রাজা। আসরে সাঁইজির ভাববাণী পরিবেশন করেন শিল্পী কিরণ চন্দ্র রায়, লতিফ শাহ্, সমির বাউল, আকলিমা বাউল, বিমল চন্দ্র দাস, জহুরা ফকিরানী, বাউল শাহাবুল, দিতি সরকার, নয়ন শীল, রোখসানা রুপসা এবং শিল্পকলা একাডেমির বাউল দল।

জাতীয় পর্যায়ে লালন চর্চার ধারাবাহিকতা, প্রচার ও প্রসারের জন্য অনন্য ভূমিকা গ্রহণ করে ২০১৮ সাল থেকে লালন গবেষক, প্রাজ্ঞ বাউল সাধক, বাউলশিল্পী, শিল্পী-সাহিত্যিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও শিক্ষাবিদদের অংশগ্রহণে প্রতি মাসের পূর্ণিমা তিথিতে শিল্পকলা একাডেমি ধারাবাহিকভাবে বাউলকুঞ্জের এই আয়োজন করে আসছে।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
এইচএমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa