ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

স্ত্রীর আপত্তিকর ছবি ছড়ানোয় ভুয়া সেনা কর্মকর্তা আটক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
স্ত্রীর আপত্তিকর ছবি ছড়ানোয় ভুয়া সেনা কর্মকর্তা আটক

রাজশাহী: সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল পরিচয়ে প্রতারণার অভিযোগে রাজশাহীতে রবিউল ইসলাম রবি নামের (৩০) এক প্রতারককে আটক করেছে মহানগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিট।  

রোববার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় মহানগরীর কোর্ট স্টেশন এলাকা থেকে তাকে আটক করা হয়।

তিনি মহানগরীর দামকুড়া থানার কলার টিকর গ্রামের আসাদ আলীর ছেলে।  

আজ সোমবার (২০ সেপ্টেম্বর) বিকেলে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।  

গোলাম রুহুল কুদ্দুস বলেন, পাবনা সুজানগরের ফরিদা আক্তার (ছদ্মনাম) নামের এক বিবাহিতা নারীর সঙ্গে ফেসবুকে সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল হিসেবে পরিচিত হন প্রতারক রবিউল। এক বছরে নানাভাবে বিভিন্ন মিথ্যা আশ্বাস ও প্রলোভন দেখিয়ে ফরিদার বিশ্বস্ততা অর্জন করে। এক পর্যায়ে ফরিদার প্রথম স্বামীকে তালাক দিতে বাধ্য করে। এরপর চলতি বছরের ১৩ আগস্ট রবিউল ফরিদাকে বিয়ে করে। বিয়ের পর থেকেই গোপনে রবিউল তাদের অন্তরঙ্গ মুহূর্তের বিভিন্ন আপত্তিকর ছবি মোবাইলে ধারণ করে।

তিনি আরও বলেন, রবিউলের এসব প্রতারণার বিষয় ফরিদা জানতে পারলে, তার সঙ্গে খারাপ ব্যবহার শুরু করে এবং ভয় ভীতি দেখাতে থাকে। এরপর ১৪ সেপ্টেম্বর রবিউলকে তালাক দেয় তিনি। এতে রবিউল ক্ষিপ্ত হয়ে ফরিদার নামে গোপনে একটি ফেসবুক একাউন্ট খোলে আত্মীয়-স্বজনদের ইনবক্সে মানহানিকর মেসেজ এবং গোপনে ধারণকৃত অন্তরঙ্গ মুহূর্তের আপত্তিকর ছবি পাঠায়। এসবের কারণ ফরিদা জানতে চাইলে রবিউল টাকার দাবি ও মেরে ফেলার হুমকি দেয়। নিরুপায় হয়ে ফরিদা মহানগর মেট্রোপলিটন পুলিশের দামকুড়া থানায় এসে লিখিত অভিযোগ দেন। পরবর্তীতে সাইবার ক্রাইম ইউনিট তথ্য প্রযুক্তির মাধ্যমে অভিযোগটি বিশ্লেষণ করে কোর্ট স্টেশন এলাকা থেকে প্রতারক রবিউল ইসলাম রবিকে আটক করা হয়।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদে রবিউল অপরাধের কথা স্বীকার করেছে। তার বিরুদ্ধে দামকুড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান মহানগর পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
এসএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa