ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

চালের দাম বৃদ্ধি রোধে পদক্ষেপ অব্যাহত রাখার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
চালের দাম বৃদ্ধি রোধে পদক্ষেপ অব্যাহত রাখার সুপারিশ

ঢাকা: চালের দামের ঊর্ধ্বগতি রোধে সরকারের পদক্ষেপ অব্যাহত রাখার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

সোমবার (২০ সেপ্টেম্বর) জাতীয় সংসদের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি দীপংকর তালুকদারের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, নুরুল ইসলাম নাহিদ, হুইপ মো. আতিউর রহমান আতিক, ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, মো. আব্দুল হাই, মো. আয়েন উদ্দিন, আতাউর রহমান খান এবং বেগম আঞ্জুম সুলতানা অংশ নেন।

বৈঠকে চালের বাজার মূল্যের ঊর্ধ্বগতি রোধকল্পে গৃহীত ব্যবস্থা, চলতি বোরো মৌসুমে ধান/চাল সংগ্রহের কার্যক্রম, খাদ্য মন্ত্রণালয়, খাদ্য অধিদপ্তর ও অধীনস্ত বিভিন্ন সংস্থার শূন্য পদসমূহ পূরণ এবং নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের বর্তমান জনবল সম্পর্কে আলোচনা করা হয়।

মাঠ পর্যায়ের সব কার্যক্রমে স্থানীয় সংসদ সদস্যদের সম্পৃক্ত করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

বৈঠকে চালের ঊর্ধ্বগতি রোধকল্পে যথাযথ পদক্ষেপ নেওয়ায় কমিটি মন্ত্রণালয়কে ধন্যবাদ জানায় এবং এ উদ্যোগ অব্যাহত রাখার সুপারিশ করে।

খাদ্যের সার্বিক হালনাগাদ পরিস্থিতি সম্পর্কে স্থায়ী কমিটির প্রত্যেক সভায় অবহিত করা এবং খাদ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের দুর্নীতির সার্বিক পরিস্থিতি সম্পর্কে আগামী সভায় উপস্থাপনের জন্য বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক খাদ্য ও পুষ্টি বিদ্যা কোর্স চালু করে নিরাপদ খাদ্য ব্যবস্থা নিশ্চিতকরণের জন্য যথাযথ ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করে কমিটি।

খাদ্য মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধানসহ খাদ্য মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa