ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

ঢামেকে মোবাইলের লাইট জ্বালিয়ে রোগীর ক্যানোলা করল নার্সরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
ঢামেকে মোবাইলের লাইট জ্বালিয়ে রোগীর ক্যানোলা করল নার্সরা

ঢাকা: ঢাকা মেডিক্যাল হাসপাতালে পুরাতন ভবনের দ্বিতীয় তলায় ঢাল সিঁড়িতে নেই বাতি। অন্ধকারে মোবাইলের লাইট জ্বালিয়ে রোগীদের হাতে ক্যানোলা করল নার্সরা।

রোববার (১৯ সেপ্টেম্বর) রাত পৌনে এগারটার দিকে ঢাকা মেডিক্যাল পুরাতন ভবনের দ্বিতীয় তলার ঢাল সিড়িতে মোবাইলের লাইট জ্বালিয়ে রোগীর হাতে ক্যানলা করতে দেখা যায় দায়িত্বরত দুই নার্সকে।

শুক্রবার ফরিদপুর সদরপুর থানা এলাকায় সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ঢাকা মেডিক্যাল হাসপাতালে চিকিৎসা নিতে আসে সামাদ মণ্ডল (৭০) নামে এক বৃদ্ধ। পরে নিউরোসার্জারি ২০০  নম্বর ওয়ার্ডে  ভর্তি হয় তিনি। নিউরোসার্জারি বিভাগের রোগীর চাপের কারণে ওয়ার্ডের সিট না পেয়ে, ওই ঢাল সিঁড়িতে অন্যান্য রোগীদের পাশে তিনিও অবস্থান করেন।

ছেলে সুমন মণ্ডল জানান, হাসপাতালে আসার পর থেকেই ঢাল সিড়ির উপরে দুটি বাতি নষ্ট দেখতে পাই। এ কারণে রাতে জায়গাটি অন্ধকার থাকে। তাই আজ রাতে নার্সরা মোবাইলের লাইট জ্বালিয়ে স্যালাইন দেওয়ার জন্য তার বাবার ক্যানোলা করে দিয়েছে।

তবে ওই দুই নার্সকে ধন্যবাদ জানিয়ে, তিনি বলেন অনেক কষ্ট করে নিচে বসে তারা ক্যানোলা করেছেন।

২০০ নম্বর ওয়ার্ড থেকে রোগীর ভর্তি ফাইলে চিকিৎসকের নির্দেশক্রমে নার্স রাজিয়া সুলতানা আরও একজন নার্সকে নিয়ে মোবাইলের লাইট জ্বালিয়ে কিছুক্ষণ চেষ্টার পরে রোগী সালাম মণ্ডলের স্যালাইন দেওয়ার জন্য হাতের ক্যানোলা করেন।

এসময় নার্স রাজিয়া জানান, আশেপাশে বাতি থাকলেও ঢাল সিঁড়ির একাংশের উপরের বাতি নষ্ট। এ কারনে মোবাইলের লাইট জ্বালিয়ে রোগীর ক্যানোলা করা হয়েছে।

এ ব্যাপারে জরুরি বিভাগের দুই ওয়ার্ড মাস্টার আবুল হোসেন ও জিল্লুর রহমানের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তারা বলেন, সিড়িতে বাতি নষ্ট। আগামীকাল এর ব্যবস্থা করা হবে।

এ ব্যাপারে ঢাকা মেডিক্যাল পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো: নাজমুল হকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সংশ্লিষ্টদের দ্রুত সেখানে বাগবাতি লাগানোর জন্য  নির্দেশ প্রদান করেন।

বাংলাদেশ সময়: ২৩৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
এজেডএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa