ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

গোসাইরহাটের ইদিলপুর ইউপি চেয়ারম্যান পুনর্বহাল  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
গোসাইরহাটের ইদিলপুর ইউপি চেয়ারম্যান পুনর্বহাল  

শরীয়তপুর: শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার ইদিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন শিকারী তার দায়িত্বে পুনর্বহাল হয়েছেন।  

শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হুসাইন এতথ্য নিশ্চিত করেছেন।

 

জানা গেছে, ইদিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন শিকারীকে গত ১৮ আগস্ট ২০২১ এক প্রজ্ঞাপনের মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রণালয় চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। ওই আদেশ চ্যালেঞ্জ করে মো. দেলোয়ার হোসেন শিকারী সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগে বিচারপতি এম. এনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান এর গঠিত ডিভিশন বেঞ্চে রিট পিটিশন দাখিল করেন। যার নম্বর ৬৮০৮/২০২১। গত ৩১ আগস্ট রিট পিটিশনের মোশন শুনানি হয়। শুনানি শেষে হাইকোর্ট ডিভিশন ওই রুল জারি করেন এবং ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাময়িক বরখাস্তের প্রজ্ঞাপনকে ৩ (তিন) মাসের জন্য স্থগিতাদেশ দেন।  

এরপর ১৫ সেপ্টেম্বর গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হুসাইন বর্ণিত রিট পিটিশন নম্বর ৬৮০৮/২০২১ এর আদেশের আলোকে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ইদিলপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়াম্যান ফফেজ আহম্মেদকে নির্দেশ দেন। ফফেজ আহম্মেদ স্বাক্ষর করে চিঠিটি গ্রহণ করেন।

এ ব্যাপারে ইদিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন শিকারী বলেন, আমি পুনরায় দায়িত্ব পেয়ে বিধি মোতাবেক ইউনিয়ন পরিষদের কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

এ ব্যাপারে গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হুসাইন বলেন, ইদিলপুর ইউপির চেয়ারম্যান সংক্রান্ত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।