ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

সরকারি কর্মচারীর প্রতিবন্ধী সন্তানদের দিবাযত্ন কেন্দ্রের উদ্যোগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
সরকারি কর্মচারীর প্রতিবন্ধী সন্তানদের দিবাযত্ন কেন্দ্রের উদ্যোগ

ঢাকা: সরকারি কর্মচারীদের বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) সন্তানদের পুনর্বাসনের জন্য ঢাকা মহানগরে একটি দিবাযত্ন কেন্দ্র স্থাপন করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী এসব সন্তানদের জন্য তথ্য চেয়েছে সরকার।

 

বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ বোর্ড থেকে মন্ত্রিপরিষদ বিভাগের সচিবের কাছে সম্প্রতি এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে।  

বোর্ডের মহাপরিচালক (সচিব) ড. নাহিদ রশীদ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ২০১৯ সালের ১৭ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শন করেন প্রধানমন্ত্রী। এ সময় তিনি সরকারি কর্মচারীদের বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) সন্তানদের পুনর্বাসনের জন্য একটি সুনির্দিষ্ট প্রস্তাব উপস্থাপনের নির্দেশনা দেন।  

এরই ধারাবাহিকতায় ঢাকা মহানগরে কর্মরত বা অবসরপ্রাপ্ত সব সরকারি কর্মচারীর বিশেষ চাহিদা সম্পন্ন সন্তানদের কিংবা তাদের ওপর নির্ভরশীলদের জন্য একটি জরিপ কার্যক্রম পরিচালনা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

চিঠিতে বলা হয়, প্রাথমিক পর্যায়ে এসব সন্তানদের জন্য ঢাকা মহানগরে একটি দিবাযত্ন কেন্দ্র স্থাপন করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে নির্ধারিত ফরম মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করে সংশ্লিষ্ট কর্মচারীর মাধ্যমে পূরণ করা ফরম আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে ই-মেইলে পাঠানোর জন্য অনুরোধ করা হলো।  

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa