ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

দিনাজপুরে অভিযানে আটকদের মধ্যে ১৯ জনই জঙ্গি সদস্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
দিনাজপুরে অভিযানে আটকদের মধ্যে ১৯ জনই জঙ্গি সদস্য

দিনাজপুর: দিনাজপুরে পুলিশের এন্টি টেররিজম ইউনিটের (এটিইউ) অভিযানে তাবলিগ জামাত থেকে আটক হওয়া ৪৫ জনের মধ্যে ১৯ জন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের সদস্য।  

শনিবার (১৮ সেপ্টেম্বর) দিনাজপুর জেলা পুলিশের একটি দায়িত্বশীল সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার রাত ১২টা থেকে সারারাত দিনাজপুর জেলার সদর, বিরল ও বোচাগঞ্জ উপজেলার ৪টি মসজিদে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে ৪৫ জনকে আটক করা হয়। শুক্রবার দিনব্যাপী চলে আটকদের বিষয়ে তথ্য যাচাই-বাছাইয়ের কাজ।

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম বা আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সঙ্গে ১৯ জনের সম্পৃক্ততা পাওয়া যায়। এই ১৯ জনকে আটক রেখে পরে বাকি তাবলিগ জামাতের সদস্যদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।  

এর আগে গত বৃহস্পতিবার ঢাকা থেকে আসা এন্টি টেররিজম ইউনিট দিনাজপুর সদর, বিরল ও বোচাগঞ্জ উপজেলার ৪টি মসজিদে অভিযান পরিচালনা করা হয়। দিনাজপুর জেলা পুলিশ তাদের সহযোগিতা করে।  

অভিযান কালে শহরের মেধ্যাপাড়ার বাইতুল ফালাহা জামে মসজিদ থেকে ১২জন, মেধ্যাপাড়া জামে মসজিদ থেকে ৫, বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদ থেকে ১৭, বোচাগঞ্জ উপজেলার আটগাঁও বড়ুয়া গ্রামের জামে মসজিদ থেকে ১১জনকে আটক করা হয়।  

** দিনাজপুরে জঙ্গি সন্দেহে আটক ৪৭

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa