ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

পলাশবাড়ীতে পাঠাগার উদ্বোধন করলেন ইসি কবিতা খানম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
পলাশবাড়ীতে পাঠাগার উদ্বোধন করলেন ইসি কবিতা খানম

গাইবান্ধা: গাইবান্ধার পলাশবাড়ীতে মরহুম দেলওয়ার হোসেন চৌধুরী স্মৃতি পাঠাগারের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।  

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকাল পৌনে ১১টায় উপজেলার মহদীপুর ইউনিয়নের ঠুটিয়াপাকুরে ফিতা কেটে পাঠাগারটির উদ্বোধন করেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন- সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও হেরিটেজ বাংলাদেশের উপদেষ্টা মো. জাকির হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মোকছেদ চৌধুরী বিদ‍্যুৎ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান নয়ন, সহকারী পুলিশ সুপার (সি-সার্কেল) উদয় কুমার সাহা, পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা, আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ সাইফুলার রহমান চৌধুরী প্রমুখ।

দেলওয়ার হোসেন চৌধুরী স্মৃতি পাঠাগারের সভাপতি মারুফ হোসেন চৌধুরী জানান, আলোকিত সমাজ গঠনে বই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সে লক্ষ্যে আমাদের বেশি-বেশি বই পড়ায় অভ্যাস গড়া এবং লব্ধ জ্ঞানে জীবন গড়ার প্রত্যয়ে পাঠাগারটির পথচলা শুরু।

এর আগে বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকেল ৪টায় পলাশবাড়ীর মহদীপুরে গ্রামের বাড়ি পার্বতীপুর আসেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম চৌধুরী। তিনি ওই গ্রামের বাসিন্দা মরহুম জজ মসিউর রহমান চৌধুরীর সহধর্মিণী।

এসময় তিনি তার শ্বশুর মরহুম ডা. আজিজুল হক চৌধুরী, মরহুমা শাশুড়ি ছালেহা আজীজ চৌধুরী এবং স্বামী ছাড়াও চৌধুরী পরিবারের অন্যান্য সদস্যদের কবর জিয়ারত করেন।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa