ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীকে কটূক্তি, ১১ আইনজীবীর বিরুদ্ধে মামলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীকে কটূক্তি, ১১ আইনজীবীর বিরুদ্ধে মামলা

ময়মনসিংহ: ময়মনসিংহে বিএনপিপন্থী আইনজীবীদের বিক্ষোভ মিছিলে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে জড়িয়ে মানহানিকর শ্লোগান দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

বুধবার (১৫ সেপ্টেম্বর ) বিকেল ৫টায় কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ এ তথ‍্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার (১৪ অক্টোবর) রাতে ময়মনসিংহ জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী বীরমুক্তিযোদ্ধা অ‍্যাডভোকেট আবুল কালাম আজাদ বাদী হয়ে এ মামলা করেন। তিনি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ময়মনসিংহ জেলা শাখার সদস্য সচিব।

মামলায় জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য অ‍্যাডভোকেট মো. নূরুল হককে প্রধান আসামি করে আরও ১১ জনের নাম উল্লেখ করা হয়।

ওসি আরও জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলাটি দায়ের হয়েছে। অভিযোগ তদন্ত করে আসামিদের বিরুদ্ধে ব‍্যবস্থা নেওয়া হবে।

এর আগে, গত ৩১ আগস্ট কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা-কর্মীরা ময়মনসিংহ আদালত এলাকায় বিক্ষোভ মিছিল করেন বিএনপিপন্থী আইনজীবীরা। ওই মিছিলে তারা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে জড়িয়ে মানহানিকর শ্লোগান দেয়।

বাংলাদেশ সময়:১৭৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২

এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ