ঢাকা, রবিবার, ১১ আশ্বিন ১৪২৮, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৭ সফর ১৪৪৩

জাতীয়

পাথর বোঝাই ট্রা‌কের ভা‌রে ভে‌ঙে প‌ড়লো বেইলি ব্রিজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
পাথর বোঝাই ট্রা‌কের ভা‌রে ভে‌ঙে প‌ড়লো বেইলি ব্রিজ ভেঙে পড়া বেইলি ব্রিজ। ছবি: বাংলানিউজ

ব‌রিশাল: ব‌রিশাল থে‌কে বানারীপাড়া ও পি‌রোজপু‌রের নেছারাবাদ সড়‌কে পাথর বোঝাই ট্রা‌কের ভা‌রে ভে‌ঙে প‌ড়ে‌ছে এক‌টি বেইলি ব্রিজ। ফলে ওই সড়‌কে ভোর থেকে সব ধর‌নের যান চলাচল বন্ধ র‌য়ে‌ছে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) ভো‌রে বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদ সংলগ্ন সড়কের এই বেইলি ব্রিজ‌টি ভেঙে প‌ড়ে যায়। খবর পেয়ে ট্রাক‌টি উদ্ধা‌র ও যান চলাচল স্বাভা‌বিক করার চেষ্টা চল‌ছে ব‌লে জা‌নি‌য়ে‌ছে পু‌লিশ।  

স্থানীয়রা জানান, ভো‌রে পাথর‌বোঝাই এক‌টি ট্রাক পি‌রোজপুর থে‌কে ব‌রিশা‌লে আসার প‌থে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, বরিশাল সদরের সঙ্গে বানারীপাড়া ও পিরোজপুরের নেছারাবাদসহ বেশ কয়েকটি উপজেলায় যোগাযোগের একমাত্র মাধ্যম এ সড়ক। এক দশক আগে মাধবপাশা ইউনিয়ন পরিষদ সংলগ্ন খালের ওপর ঝুঁকিপূর্ণ ব্রিজটি সংস্কারের জন্য উদ্যোগ নেয় সড়ক ও জনপথ বিভাগ। ওইসময় সড়কের পাশে বিকল্প যোগাযোগ ব্যবস্থা হিসেবে বেইলি ব্রিজটি নির্মাণ করা হয়। ওই ব্রিজ দিয়ে এতদিন গাড়ি চলাচল করছিল। তবে অস্থায়ী বেইলি ব্রিজটি ভেঙে পড়ায় বরিশালের সঙ্গে নেছারাবাদ ও বানারীপাড়ার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ব‌রিশাল এয়ার‌পোর্ট থানার ওসি কম‌লেশ চন্দ্র হালদার।  

তি‌নি ব‌লেন, ব্রিজ‌টি ভে‌ঙে খা‌লে প‌ড়ে গে‌ছে। একইভা‌বে ট্রাক‌টিও প‌ড়ে র‌য়ে‌ছে। ট্রাক উদ্ধার ক‌রার চেষ্টা চল‌ছে। সং‌শ্লিষ্ট কর্তৃপক্ষ ব্রিজ সংস্কার না কর‌া পর্যন্ত যান চলাচল স্বাভা‌বিক হ‌চ্ছে না। ত‌বে বর্তমা‌নে ওই সড়‌কে সরাসরি বাস চলাচল বন্ধ থাক‌লেও বিকল্প নানান প‌থে থ্রি হুইলারসহ ছোট যানবাহন চলাচল কর‌ছে।

এদি‌কে ব‌রিশাল জেলা গ্রুপ বাস মা‌লিক স‌মি‌তির যুগ্ম সম্পাদক কি‌শোর কুমার দে জা‌নি‌য়ে‌ছেন, যাত্রী‌দের ভোগা‌ন্তি লাঘ‌বে তারা নথুল্লাবাদ থে‌কে মাধবপাশার ভাঙা ব্রি‌জের এপার পর্যন্ত এবং ওপার থে‌কে বানারীপাড়া ও নেছারাবাদ পর্যন্ত বাস চলাচল চালু রে‌খে‌ছেন। মাঝের পথটুকু যাত্রীরা বি‌ভিন্ন মাধ্য‌মে পারাপার হ‌চ্ছেন।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, সে‌প্টেম্বর ১৫, ২০২১
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa