ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

জাতীয়

মমেক হাসপাতালে করোনা উপসর্গে ৩ জনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
মমেক হাসপাতালে করোনা উপসর্গে ৩ জনের মৃত্যু

ময়মনসিংহ: ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। তারা সবাই করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

বুধবার (১৫ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি জানান, মঙ্গলবার সকাল ৮ টা থেকে বুধবার  সকাল ৮ টা পর্যন্ত ইউনিটটিতে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া তিনজনের মধ্যে ময়মনসিংহ, গাজীপুর ও সুনামগঞ্জ জেলার একজন করে রয়েছেন।

তারা হলেন- ময়মনসিংহ সদরের হিমেল (৩০), সুনামগঞ্জের ধরমপাশা উপজেলার রমিসা (৬৫) এবং গাজীপুরের শ্রীপুর উপজেলার লেহাজ উদ্দীন (৭০)।  
চলতি সেপ্টেম্বর মাসে এ নিয়ে ময়মনসিংহ মেডিকেলে করোনা ও উপসর্গে ৬১ জনের মৃত্যু হয়েছে। এর আগে জুলাই মাসে করোনা ও উপসর্গে ৪৮২ এবং আগস্ট মাসে ৪১৯ জনের মৃত্যু হয়েছিল এ হাসপাতালে।

ডা. মুন আরও জানান, করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় নতুন ১০ জন ভর্তিসহ বর্তমানে মোট ৯৯ জন রোগী ভর্তি আছেন। এদের মধ্যে আইসিইউতে চিকিৎসাধীন আছেন ৯ জন। এছাড়াও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ জন ব্যক্তি।

ময়মনসিংহ সিভিল সার্জন ডা. মো. নজরুল ইসলাম বাংলানিউজকে জানান, জেলায় এক দিনে ৩৭৪ টি নমুনা পরীক্ষায় ৩৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১০ দশমিক ৩৯ শতাংশ। এ পর্যন্ত পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ২১ হাজার ৬৩৬ জন এবং সুস্থ হয়েছেন ২০ হাজার ৩০৯ জন।

বাংলাদেশ সময়: ১১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa