ঢাকা, রবিবার, ১১ আশ্বিন ১৪২৮, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৭ সফর ১৪৪৩

জাতীয়

একদিনে ১৬ জনকে কামড়ালো কুকুর

সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
একদিনে ১৬ জনকে কামড়ালো কুকুর

খুলনা: খুলনা ডুমুরিয়ায় রুদাঘরা ইউনিয়নের কয়েকটি গ্রামে এক দিনে ১৫ থেকে ১৬ জনকে কামড়িয়েছে ১টি পাগলা কুকুর।

শনিবার (১১ সেপ্টেম্বর) কুকুরটি হঠাৎ গ্রামে সাধারণ মানুষের ওপর চটে যায়।

এতে ওই ইউনিয়নের তিনটি গ্রামের নারী, পুরুষ ও শিশু মারাত্মক আহত হয়েছে।

রুদাঘরা মাঝেরপাড়ার মোহাম্মদ কামরুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমার ছেলে মো. হোসাইন (৭) সকাল বেলায় ঘুম থেকে উঠে বাইরে আসার পর পাগলা কুকুরটি হঠাৎ তাকে আগাত করতে শুরু করে। কুকুরটি হোসাইনের পিঠে হাতে এমনকি মুখের এক পাশের চামড়া সম্পূর্ণ ছিঁড়ে নিয়েছে। দাঁত দেখা যাচ্ছে। পরে ঘটনাটি দেখে অনেক কষ্ট করে কুকুরের মুখ থেকে ছেলেকে রক্ষা করি। পরে ছেলেকে খুলনা মেডিক্যালে নিয়ে আসলে চিকিৎসকরা বলেন এখানে চিকিৎসা করানো সম্ভব না। বর্তমানে খুলনা সদর হাসপাতালে চিকিৎসাধীন।

তিনি আরও বলেন, গ্রামের আরও যে সমস্ত লোকদেরকে ওই কুকুরে কামড় দিয়েছে সবাই মেডিক্যালে এসে ইনজেকশন ও প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছে বলে শুনেছি।

এছাড়া এ ধরনের কুকুরগুলোর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন তিনি।

খুলনা সদর হাসপাতালের সহকারী রেজিস্ট্রার গাজি শামসুর রহমান বাংলানিউজকে বলেন, হোসাইনের অবস্থা আগের থেকে অনেকটা ভালো। দুই-তিন দিন যাবত তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। আগের থেকে ক্ষত স্থানের ঘাঁ শুকিয়ে গেছে। তবে চামড়া পূরণ হতে সময় লাগবে। এছাড়া প্লাস্টিক সার্জারিও প্রয়োজন রয়েছে।

রুদাঘরা সমাজ কল্যাণ যুব সংঘের কোষাধ্যক্ষ মোঃ আশিক বাংলানিউজকে বলেন, একটি কুকুর একদিনে প্রায় ১৫ থেকে ১৬ জনকে কামড় দিয়েছে। এতে চারজন মারাত্মক জখম হয়েছে। এছাড়া একই দিনে চহেড়া গ্রামের মো. নিছার ফকির (৫০) তার হাতে কামড় দেয় কুকুরটি। পরে দিয়ে কুকুরটিকে আছড় দিয়ে মেরে ফেলা হয়।

তিনি আরও বলেন, এ এলাকাতে এমন কুকুর আরও রয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তাদের এ বিষয়ে জানানো হলেও কোনও  সাড়া পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
জিএমএম/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa