ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীতে শিশু গৃহকর্মীকে নির্যাতন, গৃহকর্তা আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০

ঢাকা: রাজধানীর মিরপুর-২ নম্বর সেকশনে শনিবার দুপুরে এক শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে পুলিশ সৈয়দ ওয়াসিফ নামে এক গৃহকর্তাকে আটক করেছে।

এ বিষয়ে মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াজেদ আলী বাংলানিউজকে বলেন, ‘মিরপুর-২ নম্বর সেকশনের এ ব্লকের ৭/১০ নম্বর বাসার গৃহপরিচারিকা খাদিজা খাতুন (১২) বেলা সাড়ে ১১টার দিকে গৃহকর্তাকে না জানিয়ে বাবার সঙ্গে দেখা করেন।



এ ঘটনায় গৃহকর্তা সৈয়দ ওয়াসিফ ক্ষুব্ধ হয়ে গৃহকর্মী খাদিজা খাতুন (১২) ও তার বাবা রিকশাচালক শামীম শেখকে আটকে রেখে মারধর করেন।

বাবা ও মেয়ের চিৎকারে স্থানীয় লোকজন এসে তাদের উদ্ধার করে পুলিশে খবর দেয়। পুলিশ এসে গৃহকর্তাকে আটক করে মিরপুর থানায় নিয়ে যায়।

নির্যাতিত গৃহকর্মীর উদ্ধৃতি দিয়ে ওসি জানান, ‘কাজে দেরি হলে বা না পারলে গৃহকর্তা ও গৃহকর্ত্রী তাকে বকাঝকা ও মারধর করতেন। ’

খাদিজার বাবা পুলিশ কর্মকর্তার কাছে বলেন, ‘তিনি মেয়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। কিন্তু তিনি না বলে মেয়েকে নিয়ে যাবেন ভেবে গৃহকর্তা ও তার ছেলে তাদের দুজনকে আটকে রেখে মারধর করেন। ’

তবে গৃহকর্তা সৈয়দ ওয়াসিফ মারধর করার অভিযোগ অস্বীকার করলেও পুলিশ কর্মকর্তার সামনেই তাদের ভয়ভীতি দেখান বলে জানান ওসি ওয়াজেদ আলী।

এ ঘটনায় খাদিজার বাবা বাদি হয়ে গৃহকর্তা ও তার ছেলে ওয়াহেদকে আসামি করে একটি মামলা করেছেন।

বাংলাদেশ সময় : ১৭৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।