ঢাকা, শনিবার, ৯ চৈত্র ১৪২৫, ২৩ মার্চ ২০১৯
bangla news

রাজশাহী নার্সিং কলেজে ৫ বিষয়ে সাপ্লিমেন্টারি পরীক্ষার সুযোগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০২-০৯ ১০:৪৪:২৮ পিএম

অবশেষে রাজশাহী নার্সিং কলেজের শিক্ষার্থীদের ইয়ার লস বন্ধ ও সাপ্লি¬মেন্টারি পরীক্ষার সুযোগের দাবি মেনে নিয়েছে কর্তৃপক্ষ। শিক্ষার্থীরা এখন থেকে সর্বোচ্চ ৫টি বিষয়ে অকৃতকার্য হলে, ওইসব বিষয়ে আবার পরীক্ষা দিতে পারবে।

রাজশাহী: অবশেষে রাজশাহী নার্সিং কলেজের শিক্ষার্থীদের ইয়ার লস বন্ধ ও সাপ্লি¬মেন্টারি পরীক্ষার সুযোগের দাবি মেনে নিয়েছে কর্তৃপক্ষ। শিক্ষার্থীরা এখন থেকে সর্বোচ্চ ৫টি বিষয়ে অকৃতকার্য হলে, ওইসব বিষয়ে আবার পরীক্ষা দিতে পারবে।

তবে এর বেশি বিষয়ে অকৃতকার্য হলে আবারও সব বিষয়ে পরীক্ষায় অংশ নিতে হবে।

এদিকে, কলেজ কর্তৃপক্ষের নেওয়া এ সিদ্ধান্ত বৃহস্পতিবার দুপুর ২টা পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) উপাচার্যের মাধ্যমে অনুমোদিত না হওয়ায় নার্সিং কলেজে বৃহস্পতিবার থেকে অনুষ্ঠিতব্য সাপ্লিমেন্টারি পরীক্ষা স্থগিত করা হয়।

রাজশাহী নার্সিং কলেজের অধ্যক্ষ সাদেকা খাতুন বাংলানিউজকে জানান, ইয়ার লস বন্ধ ও সাপ্লি¬মেন্টারি পরীক্ষার দাবিতে শিক্ষার্থীদের অব্যাহত আন্দোলনের পরিপ্রেক্ষিতে গত ৩১ ডিসেম্বর রাবিতে এক সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় আন্দোলনকারীদের দাবি মেনে নেওয়ার সুপারিশ করা হয়।

গত ১৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় ওই সুপারিশ পাস করা হয়। তবে বৃহস্পতিবার পর্যন্ত এতে বিশ্ববিদ্যালয় উপাচার্যের স্বাক্ষর না হওয়ায় এ সিদ্ধান্ত এখনই কার্যকর করা সম্ভব হচ্ছে না। ফলে বৃহস্পতিবার থেকে অনুষ্ঠিতব্য সাপ্লিমেন্টারি পরীক্ষা স্থগিত করা হয়েছে।
 
অধ্যক্ষ বলেন, ‘আশা করছি দু’একদিনের মধ্যেই নতুন নিয়মের কাগজপত্রে বিশ্ববিদ্যালয় উপাচার্য স্বাক্ষর করবেন। এটি স্বাক্ষর হলেই শনিবার থেকে সাপ্লি¬মেন্টারি পরীক্ষা শুরু হবে।’
 
উল্লেখ্য, গত ৫ ডিসেম্বর বিভিন্ন দাবিতে নার্সিং কলেজের শিক্ষার্থীরা অধ্যক্ষকে তার কার্যালয়ে ৬ ঘণ্টা অবরুদ্ধ করে রাখে। একপর্যায়ে পুলিশ তালা ভেঙ্গে অধ্যক্ষকে উদ্ধার করে। কিন্তু এতে ছাত্রীরা আরও বিক্ষুব্ধ হয়ে অধ্যক্ষের কার্যালয়সহ কলেজের প্রায় ৩০টি কক্ষে ব্যাপক ভাঙচুর চালায়।

এ সময় পুলিশের মৃদু লাঠিচার্জে ফাহমিদা, সুস্মিতা, দিপা পাল, শামীমা, আশিক, সাজুসহ কমপক্ষে ১০ জন আহত হন। ওই দিনই অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে গত ১৫ জানুয়ারি পুনরায় কলেজ খুলে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০৯২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১২

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db