ঢাকা, শনিবার, ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

খুনের মামলায় জামিনে বেরিয়ে আবারও খুন!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২১
খুনের মামলায় জামিনে বেরিয়ে আবারও খুন!

ঢাকা: ‘খুন-ডাকাতিসহ একাধিক মামলার আসামি আবু তাহের দীর্ঘদিন কারাগারে ছিলেন। তিন মাস আগে জেল থেকে বেরিয়ে আরেকজনকে খুন করেন তিনি।

গত ১৬ আগস্ট কক্সবাজার পৌরসভার ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুর মােহাম্মদের ছেলে শাহজাহান সেজানকে মাদক ব্যবসা ও সেবনের ঘটনাকে কেন্দ্র করে কক্সবাজার বৌদ্ধ বিহারের মাঠে খুন করা হয়। ’এ ঘটনার তদন্তের ধারাবাহিকতায় মঙ্গলবার (২৪ আগস্ট) ভোরে সাভার এলাকা থেকে হত্যা, ডাকাতিসহ ১০টি মামলার প্রধান আসামি আবু তাহেরকে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

মঙ্গলবার (২৪ আগস্ট) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর।

তিনি বলেন, গত ১৬ আগস্ট সকালে কক্সবাজার পৌরসভার ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুর মােহাম্মদের ছেলে শাহজাহান সেজান নির্মম হত্যাকাণ্ডের শিকার হয়। কথা কাটাকাটির জের ধরে কক্সবাজার বৌদ্ধ বিহারের মাঠে আসামি আবু তাহের ভিকটিম শাহজাহান সেজানকে ছুরিকাঘাত করে হত্যা করেন। এ ঘটনায় নিহতের পরিবার ১৭ আগস্ট কক্সবাজার সদর থানায় মামলা করেন।

প্রাথমিকভাবে জানা যায়, মাদক ব্যবসা ও সেবনের ঘটনাকে কেন্দ্র করে এই হত্যাকাণ্ড হয়।

গ্রেফতার আবু তাহের হত্যা, ডাকাতি ও মাদক মামলার এজাহারভুক্ত আসামি উল্লেখ করে তিনি বলেন, ২০১৫ সালের ২৩ জুলাই আবু তাহের ডাকাতি করে পালানোর সময় টুরিস্ট পুলিশের কনস্টেবল পারভেজকে ছুরিকাঘাত করেন। পরবর্তীতে পারভেজকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত বলে ঘােষণা করেন। আসামি আবু তাহের তিন মাস আগে ওই খুনসহ ডাকাতি মামলায় জামিনে মুক্তি পায়।

গ্রেফতার আবু তাহের প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে। এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২১
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa