ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডেঙ্গু আক্রান্তের সংখ্যা শূন্যে আনতে চেষ্টা চলছে: আতিক

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০২১
ডেঙ্গু আক্রান্তের সংখ্যা শূন্যে আনতে চেষ্টা চলছে: আতিক

ঢাকা: রাজধানীতে মোট ডেঙ্গু আক্রান্ত রোগীর মধ্যে ২০ শতাংশ উত্তরের তথা ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকার বাসিন্দা। তবুও ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীর সংখ্যা শূন্যের কোঠায় নামিয়ে আনার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন বলে জানিয়েছেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

মঙ্গলবার (১০ আগস্ট) রাজধানীর উত্তরায় বাংলাদেশ ক্লাবে মশকনিধনে চিরুনি অভিযানে অংশ নিয়ে এসব কথা বলেন আতিক। এসময় তিনি ২৭ জুলাই থেকে চলমান অভিযানের বিভিন্ন দিক তুলে ধরেন।

মেয়র আতিক বলেন, চলতি বছরের ২৭ জুলাই থেকে ৯ আগস্ট পর্যন্ত ডিএনসিসি এলাকায় এক লাখ ১০ হাজার ৯১টি স্থাপনা পরিদর্শন করে ৯৬৩টি স্থাপনায় এডিসের লার্ভা পাওয়া যায়। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট দ্বারা পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২৩৬টি মামলায় ৪৮ লাখ ৯৯ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় এবং ২৮টি নিয়মিত মামলা দায়ের করা হয়। নিজেদের সুস্থতার জন্যই সুস্থ পরিবেশ নিশ্চিত করতে পরিষ্কার-পরিচ্ছন্নতায় সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে গড়ে ওঠা সামাজিক আন্দোলনের সুফল হিসেবেই ডিএনসিসি এলাকায় এখনও ডেঙ্গু রোগীর সংখ্যা তুলনামূলক অনেক কম রয়েছে।

বক্তব্য শেষে নগরবাসীর মধ্যে সচেতনতা বাড়ার লক্ষ্যে এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া বিরোধী আকর্ষণীয় ব্যানার ও ফেস্টুনে সুসজ্জিত খোলা ট্রাকে করে ডিএনসিসির ১ নম্বর অঞ্চলের উত্তরাসহ বিভিন্ন এলাকা পরিদর্শন করেন আতিক।

এসময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান এবং স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, আগস্ট ১০, ২০২১
এসএইচএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।