ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৯ সেপ্টেম্বর ২০২১, ২০ সফর ১৪৪৩

জাতীয়

বিনামূল্যে টিকা নিবন্ধন সেবা দিচ্ছে কলাবাগান থানা ছাত্রলীগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, আগস্ট ৪, ২০২১
বিনামূল্যে টিকা নিবন্ধন সেবা দিচ্ছে কলাবাগান থানা ছাত্রলীগ ...

ঢাকা: রাজধানী ঢাকার দক্ষিণ সিটি করপোরেশনের অন্তগত ১৬ ও ১৭ নম্বর ওর্য়াড নিয়ে গঠিত কলাবাগান থানার গুরুত্বপূর্ণ স্থানে অস্থায়ী বুথ বসিয়ে করোনা ভ্যাকসিনের জন্য বিনামূল্যে নিবন্ধন করে দিচ্ছে কলাবাগান  ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে করে সাধারণ মানুষের মধ্যে করোনা টিকার নিবন্ধন ও টিকা নিতে আগ্রহ বাড়ছে।

বুধবার (৪ আগস্ট) কলাবাগান থানা ছাত্রলীগের এই কার্যক্রম ঘুরে দেখা যায়, সহজেই টিকার নিবন্ধন করতে পারায় মানুষের মধে টিকা নেওয়ার আগ্রহ বাড়ছে। এছাড়া এই এলাকার বাড়ি বাড়ি গিয়েও টিকার নিবন্ধন করে দিচ্ছে ছাত্রলীগের কর্মীরা।

এই বিষয়ে কলাবাগান থানা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহমান শিমুল বলেন, কলাবাগান থানার অধীনে ১৬ ও ১৭নং ওর্য়াডে দৈনিক দুই শতাধিক ব্যক্তিকে করোনা ভ্যাকসিনের নিবন্ধন করে দেওয়া হচ্ছে। করোনা পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়াতে পেরে সংগঠনের নেতাকর্মীরা খুশি। আর সহজে নিবন্ধন করতে পারায় নতুন করে অনেকেই টিকা নিতে আগ্রহী।

তিনি আরও জানান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নির্দেশনায় বিভিন্ন ওয়ার্ডে/ইউনিট ঘুরে-ঘুরে করোনা নিবন্ধন বুথে স্বাস্থ্যবিধি পরিপালনের বিষয়ে নেতাকর্মী এবং সাধারণে মানুষদের নির্দেশনা দেওয়া হচ্ছে। অনেকেই নিবন্ধন বুথে এসেও স্বাস্থ্যবিধি মানতে চায় না, তাদেরকেও সচেতন করার জন্য কাজ করা হচ্ছে।

সার্বিক বিষয়ে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক  সাঈদূর রহমান হৃদয় বলেন, সংগঠনের পক্ষ থেকে আমরা ছাত্রলীগ নেতাকর্মীদের স্বাস্থ্যবিধি মেনে ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রমে অংশ নিতে আহ্বান জানিয়েছি। তারই আলোকে কলাবাগান থানা ছাত্রলীগ জনসাধারণকে বিনামূল্যে ভ্যাকসিন নিবন্ধন করিয়ে কার্ডগুলো প্রিন্ট করে দিচ্ছেন। আর শুধু ছাত্রলীগই নয়, সাধারণ মানুষকে সচেতন করে টিকা গ্রহণ ও স্বাস্থবিধি পরিপালনে সকলেরই এগিয়ে আসা প্রয়োজন।

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২১
এইচএমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa