ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

জাতীয়

শিক্ষকদের কর্মস্থ‌লে আসার নির্দেশ, ব্যবস্থা পুলিশের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৪ ঘণ্টা, আগস্ট ৪, ২০২১
শিক্ষকদের কর্মস্থ‌লে আসার নির্দেশ,  ব্যবস্থা পুলিশের

ঢাকা: চলমান কঠোর বিধিনিষেধে রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক ও স্টাফকে সশরীরে বিশ্ববিদ্যালয়ে উপস্থিত থেকে নিয়মিতভাবে দৈনন্দিন কার্যক্রম পরিচালনা করতে নির্দেশ দেওয়া হয়েছে৷ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত একটি ই-মেইল বার্তায় এ নির্দেশ দেওয়া হয়৷

কঠোর বিধিনিষেধে সরকারি নির্দেশনা অমান্য করে এ রকম প্রজ্ঞাপন জারির পরিপ্রেক্ষিতে পুলিশের হস্তক্ষেপে বিষয়টি প্রত্যাহার করে নেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৩ আগস্ট) রাতে পুলিশ সদর দপ্তর থেকে এআই‌জি (মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশন্স) মো. সো‌হেল রানা বিষয়টি নিশ্চিত করেন।

এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানান, ওই বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো ই-মেইলে বলা হয়েছে, যারা বাড়িতে বসে অনলাইনে অফিস করবেন তাদের বেতন কাটা হবে। তবে যারা সশরীরে কর্মস্থলে হাজির হয়ে অফিস করবেন তাদের পুরো বেতন দেওয়া হবে। এ ধরনের একটি ই-মেইল বার্তা বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংয়ের হাতে আসে। সরকারি নির্দেশ অমান্য করে কর্মচারী ও স্টাফদের এ ধরনের বার্তা দিয়ে তাদের ওপর চাপ প্রয়োগ করে কর্মস্থলে আসতে বাধ্য করা আইনবিরোধী।

পরে বিষয়টি ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ক্যাম্পাস পরিদর্শন করেন এবং তাদের অফিস কর্তৃক পাঠানো ই-মেইল বার্তার বিষয়ে জানতে চান। পুলিশের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের ভুল বুঝতে পেরে তাৎক্ষণিকভাবে দুঃখ প্রকাশ করে নতুন একটি ই-মেইল বার্তায় আগের আদেশ তুলে নিয়ে সব স্টাফ, শিক্ষক ও সংশ্লিষ্ট সবাইকে সরকারি নির্দেশনা অনুযায়ী তাদের কার্যক্রম চলমান রাখতে অনুরোধ করেন।

বাংলাদেশ সময়: ০০৪৯ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২১ 
এজেডএস/ডিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa