ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

জাতীয়

রূপগঞ্জে অগ্নিকাণ্ড: পোড়া ৪৫ মরদেহ শনাক্ত, বুধবার হস্তান্তর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২০ ঘণ্টা, আগস্ট ৪, ২০২১
রূপগঞ্জে অগ্নিকাণ্ড: পোড়া ৪৫ মরদেহ শনাক্ত, বুধবার হস্তান্তর

ঢাকা: নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড অ্যান্ড বেভারেজের সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আগুনে পুড়ে নিহত অশনাক্ত ৪৮টি পোড়া মরদেহের ডিএনএ পরীক্ষার পরে ৪৫টি শনাক্ত হয়েছে। আগামী বুধবার (৪ আগস্ট) মর্গ থেকে মরদেহগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

মঙ্গলবার (৩ আগস্ট) দিনগত রাতে সিআইডির বিশেষ পুলিশ সুপার (ফরেনসিক) রোমানা আক্তার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় ৪৮টি পোড়া মরদেহের শনাক্তের জন্য ডিএনএ পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয়। সেগুলো পরীক্ষার পরে ৪৮টি মরদেহের মধ্যে ৪৫ জনকে শনাক্ত করা হয়েছে। বাকি তিনটি মরদেহ শনাক্ত প্রক্রিয়াধীন। আগামী বুধবার মর্গ থেকে মরদেহগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

একটি সূত্র জানায়, ৪৮টি মরদেহ তিনটি জায়গায় ভাগ করে রাখা হয়েছে। ঢাকা মেডিক্যাল কলেজ মর্গ ও জরুরি বিভাগ মর্গ ও শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল মর্গে।

গত মাসের (৮ জুলাই) নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড অ্যান্ড বেভারেজের সেজান জুস কারাখানার ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ৪৮ ঘণ্টা পর আগুন নেভায় ফায়ার সার্ভিসের কর্মীরা। পরের দিন শুক্রবার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কারখানার ভেতরে থেকে ৪৮টি পোড়া মরদেহ স্থানীয় প্রশাসন ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে পাঠায়।

বাংলাদেশ সময়: ০০১৯ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২১
এজেডএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa