ঢাকা, সোমবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

জাতীয়

ত্রাণ-অক্সিজেন সিলিন্ডার বিতরণ করলেন কুমিল্লা সেনানিবাসের জিওসি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৪ ঘণ্টা, আগস্ট ২, ২০২১
ত্রাণ-অক্সিজেন সিলিন্ডার বিতরণ করলেন কুমিল্লা সেনানিবাসের জিওসি

কুমিল্লা: নোয়াখালী পৌর এলাকায় করোনা পরিস্থিতি নিয়ে রোববার স্থানীয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় করেন কুমিল্লা সেনানিবাসের ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. জাহাঙ্গীর হারুন, এসজিপি, (এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি)।   

এ সময় তিনি অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন।

এছাড়া  জেলা প্রশাসক কার্যালয়ে জেলা প্রশাসকের হাতে তিনি ১০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেন।

রোববার (০১ আগস্ট) বেলা পৌনে ১১টায়  কুমিল্লা সেনানিবাসের ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. জাহাঙ্গীর হারুন নোয়াখালী সার্কিট হাউসে যান। সেখানে অধিনায়ক ১৬ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির দায়িত্বপূর্ণ এলাকার ব্রিফ শোনেন । এরপর বেলা  সোয়া ১১টায়  জেলা প্রশাসকের কার্যালয়ে  করোনা ভাইরাস প্রতিরোধে আরোপিত বিধিনিষেধ বাস্তবায়নে এক মত বিনিময় সভায় অংশগ্রহণ করেন তিনি। পরে জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খানের কাছে তিনি ১০টি অক্সিজেন সিলিন্ডার বোতল প্রদান করেন।

সভার শুরুতে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান জেলার সার্বিক করোনা পরিস্থিতি, চিকিৎসা ব্যবস্থা, ত্রাণসহায়তা কার্যক্রমসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন ।

মত বিনিময় সভার প্রধান অতিথি মেজর জেনারেল মো. জাহাঙ্গীর হারুন তাঁর বক্তব্যে বলেন, 'আমাদের সবার একটাই লক্ষ্য জনগণ ও দেশের সেবা করা। দেশের সেবা করতে হলে সরকারকে সমর্থন দিতে হবে। আমাদের সাবইকে ঝাঁপিয়ে পড়ে এই দুর্যোগকে মোকাবিলা করতে হবে। আমরা কোন দলের, কোন মতের, কোন গোত্রের তা ভুলে গিয়ে দুর্যোগ মোকাবিলায় কাজ করতে হবে।

মেজর জেনারেল মো. জাহাঙ্গীর হারুন আরো বলেন, যে কোনো সূচকেই বাংলাদেশ এখন এগিয়ে রয়েছে। এই দুর্যোগে পৃথিবীর অনেক দেশের সূচক নিচের দিকে নেমে গেছে, যেটি বাংলাদেশের ক্ষেত্রে হয়নি। এটি সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে।

সভায় এ সময় আরো উপস্থিত ছিলেন, ষ্টেশন কমান্ডার, কুমিল্লা এরিয়ার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহীন ইকবাল, ৩৩ আর্টিলারি ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. ইমরুল মাবুদ, ৩৩ পদাতিক ডিভিশনের এডিএমএল কর্ণেল মো. ইমরুল কায়েস চৌধুরী, ৩৩ পদাতিক ডিভিশনের জিএসও-১ লে. কর্ণেল জি এম সোহাগসহ সামরিক ও বেসামরিক বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

সভা শেষে জিওসি মেজর জেনারেল মো. জাহাঙ্গীর হারুন ৩৩ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে নোয়াখালীর কোভিড রোগীদের চিকিৎসায় স্বাস্থ্য বিভাগকে ১০টি অক্সিজেন সিলিন্ডার ও চিকিৎসা সামগ্রী হস্তান্তর করেন। এ ছাড়া তিনি জেলা শহর এবং বেগমগঞ্জ উপজেলার একাধিক স্থানে চলমান লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান তার সঙ্গে ছিলেন।

জিওসি মেজর জেনারেল মো. জাহাঙ্গীর হারুন দুপুর ১টায়  পৌর এলাকার জনগণের সঙ্গে কথা বলেন এবং দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ০০১৩ ঘণ্টা, আগস্ট ০২, ২০২১ 
এসএইচডি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa