ঢাকা, বুধবার, ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১, ১৩ সফর ১৪৪৩

জাতীয়

টঙ্গীতে জাল নোট ও সরঞ্জামসহ আটক ১

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
টঙ্গীতে জাল নোট ও সরঞ্জামসহ আটক ১

গাজীপুর: গাজীপুরের টঙ্গীতে অভিযান চালিয়ে জাল নোট ও নোট তৈরির সরঞ্জামসহ মো. সবিজুল ইসলাম প্রকাশ ওরফে সবুজ (৫০) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

আটক সবিজুল ইসলাম প্রকাশ দিনাজপুরের বাসিন্দা।

রোববার (১ আগস্ট) সকালে র‌্যাব-১ এর সহকারী পরিচালক মুশফিকুর রহমান তুষার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, টঙ্গীর আউচপাড়া এলাকায় একটি চক্র জাল নোট তৈরি করছে এমন খবর পেয়ে শনিবার (৩১ জুলাই) দিনগত রাতে ওই এলাকায় অভিযান চালিয়ে সবুজকে আটক করে র‌্যাব-১ এর সদস্যরা। এসময় তার কাছ থেকে ২ লাখ ৫৪ হাজার টাকা সমমূল্যের জাল নোট, দু’টি প্রিন্টার, ১৯ টি জাল নোট বানানোর ফ্রেম, দু’টি জাল নোট তৈরির মেশিন, ১ হাজার ২০০ কেজি জাল নোট তৈরির কাঁচের গুড়া, ১ হাজার ৮০০ গ্রাম স্পিরিট, ৪ কৌটা গাম, ৮ বোতল বিভিন্ন ধরনের কেমিক্যাল, ১২ টি ফয়েল পেপার এবং ৩৭ বান্ডেল কাগজসহ জাল নোট তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

আটক সবুজকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তিনি দীর্ঘদিন ধরে জাল নোট তৈরি করে আসছিল। জাল নোট তৈরি ও বেচার কাজে জড়িত চক্রের সদস্যরা বিভিন্ন ভাগে বিভক্ত। একটি গ্রুপ অর্ডার অনুযায়ী জাল নোট তৈরি করে, অপর গ্রুপ নোটের বান্ডিল পৌঁছে দেয়, আরেক গ্রুপ এসব টাকা বাজারে ছড়িয়ে দেয়।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, আগস্ট ০১, ২০২১
আরএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa