ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোলার লঞ্চঘাটগুলোতে রাজধানীমুখী যাত্রীর ভিড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, আগস্ট ১, ২০২১
ভোলার লঞ্চঘাটগুলোতে রাজধানীমুখী যাত্রীর ভিড়

ভোলা: দেশের দক্ষিণাঞ্চলীয় জেলা ভোলার লঞ্চঘাটগুলোতে রাজধানীমুখী যাত্রীদের উপচে পড়া ভিড়।

রোববার (১ আগস্ট) সকাল ৮টা থেকে ভোলার ইলিশা, ভোলা নদী বন্দর এবং চরফ্যাশনের ঘোষেরহাট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে গেছে ৬টি লঞ্চ।

বিশেষ করে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার সংযোগস্থল ইলিশা থেকেই ঢাকা ও লক্ষ্মীপুরের উদ্দেশে ছেড়ে গেছে বেশিরভাগ লঞ্চ। দুর্ভোগ উপেক্ষা করে গাদাগাদি করে কর্মস্থলের উদ্দেশে রওনা দেন যাত্রীরা।

গার্মেন্টস খোলা এবং লঞ্চ চলাচল শুরু হওয়ার খবরে সকাল থেকেই যাত্রীদের ঢল নেমেছে। এদের মধ্যে বেশিরভাগ যাত্রী ছিলেন পোশাক শ্রমিক। যারা ঢাকা এবং চট্টগ্রামের বিভিন্ন পোশাক কারখানায় চাকরি করেন।

অতিরিক্ত যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে এসব লঞ্চ গন্তব্যে ছেড়ে যায়। গাদাগাদি করে যাতায়াতের কারণে একদিকে যেমন করোনা সংক্রামণের ঝুঁকি অন্যদিকে চরম বিড়ম্বনা-ভোগান্তির মুখে পড়তে হচ্ছে যাত্রীদের।  তবে স্বাস্থ্যবিধি মানাতে বিআইডব্লিটিএ, নৌ পুলিশ, পুলিশ ও কোস্টগার্ড সদস্যদের প্রচারণা চালাতে দেখা গেলেও সেদিকে সচেতনতা দেখা যায়নি যাত্রীদের।  

এ ব্যাপারে ভোলা বিআইডব্লিটিএ সহকারী পরিচালক মো. কামরুজ্জামান জানান, জেলা থেকে ঢাকার উদ্দেশে ৬টি লঞ্চ ছেড়ে গেছে, যাত্রীদের চাপ থাকলে দুপুর ১২টার মধ্যে আরো লঞ্চ যাবে। তবে যাত্রীরা যাতে স্বাস্থ্যবিধি মেনে চলে সেদিকে আমরা নজর রাখছি। এছাড়া প্রচারণা চালানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, আগস্ট ০১, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad