ঢাকা, সোমবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

জাতীয়

সময় ও যাত্রী স্বল্পতায় পটুয়াখালী থেকে ছাড়বে না ঢাকাগামী লঞ্চ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০২১
সময় ও যাত্রী স্বল্পতায় পটুয়াখালী থেকে ছাড়বে না ঢাকাগামী লঞ্চ

পটুয়াখালী:  রপ্তানিমুখী শিল্পকারখানার শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে রোববার (১ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে গণপরিবহন চলাচলে সরকার অনুমতি দিলেও সময় স্বল্পতার কারণে পটুয়াখালী থেকে কোনো যাত্রীবাহি ডাবল ডেকার লঞ্চ ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে না বলে নিশ্চিত করেছেন পটুয়াখালী নদী বন্দর কর্মকর্তা মো. মহিউদ্দিন।

শনিবার (৩১ জুলাই) রাত ১০ টার দিকে গণমাধ্যমকে তিনি এ বিষয়টি নিশ্চিত করেন।

 

তিনি বলেন, ঢাকা-পটুয়াখালী নৌ রুটের যাত্রী বেশিরভাগই গ্রামগঞ্জের। তাই রাতে পটুয়াখালী ঘাটে যাত্রী আসা সম্ভব না, আর যাত্রী ছাড়া লঞ্চ ছাড়বে না। সকালে যাত্রী আসলেও তাদের আটটা-নয়টা বাজবে, তখন লঞ্চ ছাড়লে বেলা ১২ টার মধ্যে দক্ষিণ অঞ্চলের কোনো লঞ্চ ঢাকা পৌঁছানো সম্ভব নয়। সুতারং যদি সময় না বাড়ায়, তাহলে পটুয়াখালী থেকে লঞ্চ ছাড়বে-ই না।

তিনি আরো বলেন, যদি সময় বাড়ানো হয়, তাহলে হয়তো সকালে যাত্রী আসলে লঞ্চগুলো ছাড়তে পারে। তবে সময় না বাড়ানোর আগে কিছু বলা যাচ্ছে না।

ডাবল ডেকার লঞ্চের একাধিক স্টাফ জানান, স্বল্প সময়ের মধ্যে কোনো যাত্রী আসবে না। এছাড়া সরকারের বেঁধে দেওয়া সময়ে পটুয়াখালী থেকে নদী পথে ঢাকা পৌঁছানো কোনোভাবেই সম্ভব নয়। যদিও যাই তাহলে যদি ভিড়তে (নোঙ্গর) করতে না দেয়, জরিমানা করে, তাহলে তো আরেক সমস্যা।  

পটুয়াখালী নদী বন্দর থেকে লঞ্চে ঢাকা পৌঁছাতে কমপক্ষে ৮ ঘণ্টা সময় লাগে।  

বাংলাদেশ সময়: ২৩৪৬ ঘণ্টা, জুলাই ৩১, ২০২১
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa