ঢাকা, সোমবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

জাতীয়

অনলাইন গেইমে আসক্তির জন্য ১১ শিক্ষার্থী আটক, মুচলেকা দিয়ে ছাড়

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, জুলাই ৩১, ২০২১
অনলাইন গেইমে আসক্তির জন্য ১১ শিক্ষার্থী আটক, মুচলেকা দিয়ে ছাড়

কুড়িগ্রাম: কুড়িগ্রামের পৌরবাজার এলাকার বিভিন্ন চায়ের দোকানে বসে অ্যান্ড্রয়েড মোবাইলে অনলাইনে ফ্রি-ফায়ার ও পাবজি গেম খেলা অবস্থায় গেইমে আসক্ত ১১ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

শনিবার (৩১ জুলাই) দুপুরে তাদের আটক করা হয়।

পরবর্তীতে বিকেলে মুচলেকা নিয়ে শিক্ষার্থীদের অভিভাবকদের জিম্মায় দেওয়া হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, লকডাউনের কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বই নিয়ে শিক্ষার্থীদের বাড়িতে থাকার কথা থাকলেও অধিকাংশ শিক্ষার্থী মোবাইল ফোনে অনলাইনে ফ্রি-ফায়ার ও পাবজি গেমসহ নানা ধরনের গেইমে আসক্ত হয়ে পড়ছে। অভিভাবকদের নজরদারি এড়াতে বাড়ি ছেড়ে বিভিন্ন মোড় এবং চায়ের দোকানে বসে এসব শিক্ষার্থীরা গেম খেলে।

পুলিশ জানায়, শনিবার দুপুরে কুড়িগ্রাম শহরের পৌর বাজারের পশ্চিম পাশে নজরুল ইসলামের চায়ের দোকান থেকে মোবাইলে অনলাইন গেম ফ্রি-ফায়ার ও পাবজি খেলারত অবস্থায় ১১ শিক্ষার্থীকে আটক করে। এদের অধিকাংশই এসএসসি, এইচএসসি পরীক্ষার্থী ও স্নাতক শিক্ষার্থী। পরে প্রত্যেকের অভিভাবকদের ডেকে নিয়ে তাদের জিম্মায় ওই শিক্ষার্থীদের ছেড়ে দেওয়া হয়।

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার বিষয়টির সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, লিখিত অঙ্গীকারনামা নিয়ে আটক শিক্ষার্থীদের তাদের অভিভাবকদের কাছে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, জুলাই ৩১, ২০২১
এইচএমএস/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa